দুর্গাপুরে আটক ৪০ বাংলাদেশি নারীকে হস্তান্তর করেছে বিএসএফ

দুর্গাপুরে আটক ৪০ বাংলাদেশি নারীকে হস্তান্তর করেছে বিএসএফ
Share Button

নেত্রকোনার সীমান্তবর্তী দুর্গাপুর উপজেলার বিজয়পুর সীমান্তে অবৈধভাবে ভারতে প্রবেশ করার অভিযোগে আটক ৪০ বাংলাদেশি আদিবাসী নারীকে হস্তান্তর করা হয়েছে। বুধবার রাত সাড়ে ১১টার দিকে পতাকা বৈঠক করে দুর্গাপুর থানা পুলিশের কাছে তাঁদের হস্তান্তর করা হয়।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার সন্ধ্যায় ওই নারীরা শাকসবজি বিক্রির উদ্দেশ্যে বিজয়পুর সীমান্ত এলাকা দিয়ে ভারতে অনুপ্রবেশ করে। বিএসএফ তাদের আটক করে বাংলাদেশ বর্ডার গার্ড (বিডিআর) ও স্থানীয় পুলিশকে খবর দেয়। পরে পতাকা বৈঠক করে রাতে দুর্গাপুর থানা পুলিশের কাছে তাদের হস্তান্তর করেছে।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার হাবিবুর রহমান প্রামাণিক জানায়, শাক সবজি বিক্রির উদ্দেশ্যে তারা ভারতে প্রবেশ করেছিল। তাদের সবার বাড়ি দুর্গাপুরের বিজয়পুর এলাকায়। আটক নারীদের বয়স ৩০ থেকে ৬০ বছরের মধ্যে।

এদিকে বিজিবির ১১ নং ব্যাটালিয়নেন সিইও লে. কর্নেল তৌহিদ আহম্মদ চৌধুরী জানান, সীমান্ত অঞ্চলের বাসিন্দা ক্ষুদ্র নৃ তাত্ত্বিক জনগোষ্ঠীর এসব নারীরা পাহাড়ে দল বেধে শাকসবজিসহ লাকড়ি কুড়াতে গেলে বিএসএফ এর হাতে আটক হয়। পরে তাদের পতাকা বৈঠকের পর বিএসএফ ফিরিয়ে দিয়েছেন।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts