সীতাকুন্ডে চতুদর্শী মেলায় পদপিষ্টে ২ পূণ্যার্থীর মৃত্যু

সীতাকুন্ডে চতুদর্শী মেলায় পদপিষ্টে ২ পূণ্যার্থীর মৃত্যু

চট্টগ্রামের সীতাকুন্ডের শিব চতুদর্শী মেলার দ্বিতীয় দিনে চন্দ্রনাথধামে উঠার সময় পদদলিত হয়ে দুই পূণ্যার্থীর মৃত্যু হয়েছে। এ সময় পদপিষ্টে আহত হয়েছেন আরো ২০ জন পূণ্যার্থী।
সোমবার রাত পৌনে ৮টার দিকে উপজেলার পৌরসদরস্থ চন্দ্রনাথধাম এলাকার শিব চতুদর্শী মেলায় এ ঘটনা ঘটে।
পদপিষ্টে নিহত পূণ্যার্থীরা হলেন— হবিগঞ্জ জেলার নবীগঞ্জ থানার শিবপাড়া এলাকার বিজয় দাসের ছেলে বিদ্যুৎ দাস (৪০) ও ফটিকছড় বণিকপাড়া ধর্মপুর এলাকার মনোরঞ্জন ধর (৭০)।
ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, এদিন সন্ধ্যায় শিব চতুদর্শী মেলার দ্বিতীয় দিনে দেশ-বিদেশের বিভিন্ন স্থান থেকে আগত পূণ্যার্থীরা চন্দ্রনাথধাম পরিদর্শন শেষে নিচে নামার জন্য যাত্রা শুরু করেন। এ সময় পূণ্যার্থীরা বীরুপাক্ষ মন্দিরের পাশের সরু ব্রিজ অতিক্রমকালে উভয় দিকের পূণ্যার্থীর তীব্র চাপের কারণে পদপিষ্ট হয়। এতে পদপিষ্ট হয়ে ঘটনাস্থলেই পূণ্যার্থী বিদ্যুৎ দাস ও মনোরঞ্জন মৃত্যুবরণ করেন। আহত হন ২০ পূণ্যার্থী।
মেলায় পদপিষ্ট হওয়ার খবর পেয়ে সীতাকুন্ড ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বেসরকারি হাসপাতালে ভর্তি করে।
সীতাকুন্ড স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আহত পূণ্যার্থীদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন কতর্ব্যরত চিকিৎসক।
সীতাকুন্ড ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মো. ফখরুদ্দিন জানান, মেলায় পদপিষ্ট হয়ে আহত দুই পূণ্যার্থীদের উদ্ধার করে সীতাকুন্ডের সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। এছাড়া পদপিষ্টে নিহত পূণ্যার্থীদের লাশ তাদের নিজ নিজ স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।
তবে সীতাকুন্ড থানার ডিউটি অফিসার জয়নাল আবেদিন বলেন, ‘দুজন নয় একজন বয়স্ক লোক প্রচণ্ড গরমের কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন। আরেকজন হাসপাতালে চিকিৎসাধীন।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment