৮০ শতাংশ লভ্যাংশ দিল গ্রামীণফোন

C__Data_Users_DefApps_AppData_INTERNETEXPLORER_Temp_Saved Images_2016_04_19_15_57_18_3LZtwJ7YScpddpyurhHA06uily56Mq_original
Share Button

ঢাকা: গ্রামীণফোনের ১৯তম বার্ষিক সাধারণ সভায় প্রতিষ্ঠানটির শেয়ার হোল্ডারদের ২০১৫ সালের ৮০ শতাংশ নগদ অন্তবর্তী লভ্যাংশ প্রদান করা হয়েছে। সভায় গ্রামীণফোনের বোর্ড আরো ৬০ শতাংশ নগদ চূড়ান্ত লভ্যাংশ সুপারিশ করেন।

আজ মঙ্গলবার রাজধানীর একটি কনভেনশন সেন্টারের এই সভার আয়োজন অনুষ্ঠিত হয়।

গ্রামীণফোন বোর্ডের সদস্য এম শাহজাহানের সভাপতিত্বে এজিএমে উপস্থিত ছিলেন, গ্রামীণফোন বোর্ডের সদস্যগণ ও সিইও রাজিব শেঠি, কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা। সভাটি পরিচালনা করেন কোম্পানি সেক্রেটারি হোসেন সাদাত।

এজিএম এর সভাপতি তার ভাষণে কোম্পানির উপর আস্থা রাখার জন্য শেয়ারহোল্ডারদের ধন্যবাদ জানান এবং বাংলাদেশের টেলিযোগাযোগ শিল্পের সম্ভাবনা, নিয়ন্ত্রণগত অনিশ্চয়তা, সবার কাছে ইন্টারনেট পৌছে দিতে গ্রামীণফোনের লক্ষ্য ইত্যাদি বিষয়ে বক্তব্য রাখেন।

গ্রামীণফোনের বার্ষিক সাধারণ সভায় জানানো হয়, প্রতিষ্ঠানটির মোট লভ্যাংশের পরিমান দাঁড়িয়েছে পরিশোধিত মূলধনের ১৪০ শতাংশ (শেয়ার প্রতি ১৪ টাকা)। শেয়ারহোল্ডারগণ ২০১৫ সালের জন্য সুপাশিরকৃত লভ্যাংশ অনুমোদন করেন। পূর্ববর্তী বছরগুলোর মতো এবছরও গ্রামীণফোন দ্রুততার সাথে অনলাইনে শেয়ারহোল্ডারদের মধ্যে লভ্যাংশ বিতরণ করবে।

এজিএম এর অন্যান্য কর্মকান্ডের মধ্যে ছিল ডিরেক্টরস রিপোর্ট ও ২০১৫ এর নিরিক্ষিত আর্থিক প্রতিবেদন গ্রহণ, ডিরেক্টর নির্বাচন/পুনঃনির্বাচন এবং অডিটর নিয়োগ।

উল্লেখ্য, গ্রামীণফোন শেয়ারবাজারে তালিকাভূক্ত হবার পর এটি ছিল সপ্তম এজিএম।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts