আইএস শিশুদের জিহাদ শেখাতে মোবাইল অ্যাপ চালু করেছে

শিশুদের জন্য আইএসের মোবাইল অ্যাপ চালু
Share Button

ইসলামিক স্টেট জঙ্গি সংগঠন এমন কিছু কৌশলে তাদের জিহাদ ছড়িয়ে দিচ্ছে যেটা কেউ চিন্তাও করবে না। ইন্টারনেটে আইএসের দখল চমৎকার। তারা জানে আগামী প্রজন্ম বেড়ে উঠছে স্মার্ট ফোন এবং ইন্টারনেটের মধ্য দিয়ে। জিহাদ সম্পর্কে শিশুরা যাতে পরিষ্কার ধারণা পায় সেজন্য একটি মোবাইল অ্যাপ চালু করেছে ইসলামিক স্টেট।

লং ওয়ার জার্নালের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, এই অ্যাপের মাধ্যমে শিশুরা আরবি অক্ষর এবং অভিধান শিখতে পারবে। এছাড়াও জিহাদের সাথে সম্পর্কিত অনেক শন্দ, যেমন ট্যাঙ্ক, বন্দুক কিংবা রকেট ইত্যাদিও শিখতে পারবে তারা। আইএসের ‘লাইব্রেরি অব জিল’ থেকে এই অ্যান্ড্রয়েড অ্যাপটি প্রকাশ করা হয়েছে।

অ্যাপটিতে জিহাদি থিম ও ব্যাকগ্রাউনড ব্যবহার করা হয়েছে। আইএস টেলিগ্রাম চ্যানেল ব্যাবহার করে তাদের ফাইল শেয়ার করার ওয়েবসাইটে অ্যাপটি প্রকাশ করেছে। তাছাড়া এখানে বাচ্চাদের আরবি শব্দ শেখানোর জন্য ইসলামী গান এবং লেখা শেখানোর জন্য গেমসের ব্যবস্থা রয়েছে।

ভবিষ্যৎ প্রজন্ম যাতে তাদের মতাদর্শে বড় হতে পারে সেজন্য আইএস শিশুদের জিহাদ শিক্ষা দেয়ার ব্যাপারে খুবই সচেতন। তারা এমনকি শিশুদের নিয়ে একটি বাহিনীও গড়ে তুলতে চাচ্ছে। তাদের পরিচালিত স্কুলগুলোতে শিশুদের যুদ্ধের প্রশিক্ষণ দেয়া হয়। সেখানে শিশুদের শিরশ্ছেদের মত বিষয়গুলোর সাথেও পরিচয় করিয়ে দেয়া হয়। তবে এই প্রথম তারা মোবাইল ফোনের অ্যাপ নিয়ে এলো বাজারে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts