হরতালের কারণে এইচএসসি পরীক্ষার সূচি পরিবর্তন

জামায়াতে ইসলামীর হরতালের কারণে আগামী ৮ মে রোববারের এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়েছে সরকার।
আট বোর্ডের অধীনে এইচএসসির ৮ মে’র পরীক্ষাগুলো আগামী ৯ মে সোমবার একই সময়ে হবে বলে বৃহস্পতিবার রাতে জানিয়েছেন আন্তঃবোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমান।

আর মাদ্রাসা বোর্ডের অধীনে আলীমের ৮ মে’র পরীক্ষাগুলো আগামী ২২ মে নেওয়া হবে বলে জানিয়েছেন মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক এ কে এম ছায়েফ উল্লাহ।

৮ মে এইচএসসিতে বাংলা ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্র, ইংরেজি ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্র, পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, ব্যবসায় নীতি ও প্রয়োগ দ্বিতীয় পত্র এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল।

আর আলীমে রসায়ন প্রথম পত্র (তত্ত্বীয়), অর্থনীতি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি ও সুশাসন প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), উচ্চতর ইংরেজি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), উর্দু প্রথম পত্র (অতিরিক্ত বিষয়) এবং ফার্সি পরীক্ষা ছিল।

এছাড়া কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনায় ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (নতুন সিলেবাস) এবং ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (পুরাতন সিলেবাস) পরীক্ষা ছিল। তা ৯ মে হবে।
এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় সারাদেশের ১২ লাখ শিক্ষার্থী অংশ নিচ্ছে।

জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন সর্বোচ্চ আদালত খারিজ করে দেওয়ার পর হরতাল ডাকে তার দল জামায়াতে ইসলামী।
বৃহস্পতিবার আপিল বিভাগের রায়ের পর দলটির ভারপ্রাপ্ত আমির মকবুল আহমাদের নামে গণমাধ্যমে বিবৃতি পাঠিয়ে রোববার সকাল ৬টা থেকে ২৪ ঘণ্টার হরতালের বার্তা দেওয়া হয়, যা জামায়াতের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

Related posts