প্রাথমিক সমাপনী পরীক্ষার বৃত্তির ফল প্রকাশ আজ

C__Data_Users_DefApps_AppData_INTERNETEXPLORER_Temp_Saved Images_ssc-exam20160419030839
Share Button

প্রাথমিক ও এবতেদায়ির বৃত্তির ফল প্রকাশিত হবে আজ মঙ্গলবার। প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও এবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফলের ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হয়। গত বছর ৫৫ হাজার শিক্ষার্থীকে এই বৃত্তি দেওয়া হলেও এবারই প্রথমবারের মতো ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী বৃত্তি পাচ্ছে।

আজ দুপুর ২টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী বৃত্তির এই ফল প্রকাশ করবেন। এর পর থেকে শিক্ষার্থী-অভিভাবকরা প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইট www.dpe.gov.bd -এ গিয়ে বৃত্তির ফল দেখতে পারবে।

জানা যায়, বৃত্তির সংখ্যা বেড়ে যাওয়ায় বৃত্তি বণ্টন পদ্ধতিতে পরিবর্তন আনা হয়েছে। আগে মফস্বলে ইউনিয়ন আর শহরে ওয়ার্ড পর্যায়ে চারজন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেওয়া হতো। এবার থেকে তিনজন ছাত্র ও তিনজন ছাত্রী এই বৃত্তি পাবে। এ ছাড়া উপজেলা পর্যায়ের ফল বিবেচনায় মেধাবী শিক্ষার্থীরা পাবে ট্যালেন্টপুল বৃত্তি।

এবার ৪৯ হাজার ৫০০ জন সাধারণ বৃত্তি পাবে। তাদের মাসিক বৃত্তির পরিমাণ ২২৫ টাকা। ৩৩ হাজার শিক্ষার্থী পাবে ট্যালেন্টপুল বৃত্তি, তাদের মাসিক বৃত্তির পরিমাণ ৩০০ টাকা। এবতেদায়িতে সাধারণ বৃত্তি পাবে ১৫ হাজার শিক্ষার্থী এবং ট্যালেন্টপুলে বৃত্তি পাবে সাড়ে সাত হাজার শিক্ষার্থী। তারাও প্রাথমিকের সমানহারে সম্মানী পাবে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts