রাবির তিন ছাত্রলীগ নেতা আজীবন বহিষ্কার

রাবির তিন ছাত্রলীগ নেতা আজীবন বহিষ্কার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলীসহ দুই কর্মচারীকে মারধরের ঘটনায় ছাত্রলীগের তিন নেতাকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বহিষ্কার হওয়া ছাত্রলীগ নেতারা হলেন- বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স ও ব্যাংকিং বিভাগের বিবিএর শিক্ষার্থী ও ছাত্রলীগের অব্যাহতি পাওয়া সাধারণ সম্পাদক তৌহিদ আল হোসেন তুহিন (শিক্ষাবর্ষ ২০০৭-০৮), ফিশারিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও বর্তমান কমিটির সহ-সভাপতি তন্ময় আনন্দ অভি (শিক্ষাবর্ষ ২০০৭-৮) এবং একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও শহীদ হবিবুর রহমান হলের বর্তমান কমিটির সভাপতি মামুন-অর-রশিদ (শিক্ষাবর্ষ ২০০৯-১০)।

২০১৪ সালের ২৮ আগস্ট চাঁদা দিতে স্বীকৃতি জানানোয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সিরাজুম মুনীরকে উপাচার্য দফতরের অপেক্ষমাণ কক্ষে মেরে মাথা ফাটিয়ে দেয় ছাত্রলীগের ওই তিন নেতা। ওই দিন ছাত্রলীগের হাতে মারধরের শিকার হন বিশ্ববিদ্যালয়ের আরও দুই কর্মচারী। এ ঘটনায় তুহিনকে ওই দিনই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক থেকে অব্যাহতি দেয় কেন্দ্রীয় কমিটি। এর দুই দিন পর উপাচার্য নিজস্ব ক্ষমতাবলে তাদের বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করে।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান ছাত্রলীগ নেতাদের বহিষ্কারের তথ্য নিশ্চিত করে বলেন, ‘শৃঙ্খলা কমিটির সুপারিশের পরই তা মঙ্গলবার রাতে অনুষ্ঠিত সিন্ডিকেটে তোলা হয়। এরপর তাদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment