একসঙ্গে রিয়াজ ও প্রভা

একসঙ্গে রিয়াজ ও প্রভা

রুপম ও নাফার এক বছর হয়েছে বিয়ে হলো। ভালোই চলছে তাদের সংসার। সারাদিন কর্মব্যস্ততার শেষে বাড়ি এসে দেখা যায় রুপম ক্লান্ত। দুজনের বোঝাপড়াটা খুব ভাল বিধায় কোন সমস্যা হচ্ছিলনা তাদের মাঝে। অফিস থেকে ফেরার পর রুপমের অনেকটা সময় কেটে যায় বই পড়ে।

রুপমের বই পড়া এক প্রকার নেশা বলা চলে। নাফা সংসার সামলে নিজের মতো করে থাকে। কোনদিন দেখা যায় রুপম বাহির থেকে খেয়ে আসে আর নাফা অপেক্ষা করে একসময় না খেয়ে ঘুমিয়ে পড়ে।

এভাবেই চলছিল তাদের সংসার। স্বাভাবিক নিয়ম অনুসারে একদিন রুপম সমরেশ মজুমদারের কালবেলা পড়ছিলো। বইটি তার কাছে চরম নেশা হিসেবে ধরা দেয়। গল্পের নায়িকা মাধবীলতার ভালবাসার প্রেমে পড়তে থাকে রুপম। বই পড়া চলাকালীন সময়ে বই পড়া নিয়ে রুপম ও নাফার মাঝে প্রচন্ড কথা কাটাকাটি হয়।

বইটি শেষ হওয়ার পর থেকে রুপমের আচার-ব্যবহার সবকিছুতে অনেক পরিবর্তন চলে আসে। রুপম বইটির চরিত্র মাধবীলতার সাথে নাফা তুলনা খুঁজতে থাকে। কিন্তু সে কোনকিছুতেই মাধবীলতার কোন তুলনা খুঁজে পাচ্ছিলনা।

যখন সে কোন কিছুতে তার তুলনা খুঁজে পাচ্ছে না তারপর থেকে তার মাঝে অস্বাভাবিক আচরণ দেখতে পাওয়া যায়।

রুপম গল্পের চরিত্র মাধবীলতাকে বর্তমান মাধবীলতার সঙ্গে মিলন ঘটাতে চায়। রুপম আবিষ্কার করে গল্পের মাধবীলতাকে। বাড়তে থাকে রুপম ও নাফার দূরত্ব।

এমন গল্পেই নির্মিত হয়েছে একক নাটক ‘মাধবীলতা, শুধু তোমার জন্য’। রুপম ও নাফার চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ ও প্রভা। এছাড়া আরও অভিনয় করেছেন নাবিলা ইসলাম। নাটকটি পরিচালনা করেছেন আসাদুজ্জামান সবুজ। চিত্রনাট্য করেছেন রাইসুল তমাল।

সম্প্রতি শুটিং শেষ হয়েছে নাটকটির। শিগগিরই প্রচার হবে একটি স্যাটেলাইট চ্যানেলে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

Related posts

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.