চুক্তিবদ্ধ হয়েও অভিনয় করেননি যেসব নায়িকা

actress who cheat
Share Button

১৩ জুন ‘বাবুমশাই বন্দুকবাজ’ নামের ছবির শুটিং চলছিল। ছবির প্রয়োজনেই নায়ক চরিত্রে নওয়াজউদ্দিন সিদ্দিকীর সঙ্গে একটি সেক্স দৃশ্যে চিত্রাঙ্গদা সিংকে অভিনয়ের কথা বলেন নির্মাতা কুশান নন্দী। এমন দৃশ্য ধারণে বারবার ইতস্ততা বোধ করায় ক্ষেপে যান নির্মাতা। জোর করে তাকে দিয়ে সেই আপত্তিকর দৃশ্যটি করিয়ে নিতে চান কুশান। কিন্তু ততক্ষণে নির্মাতার উপর উল্টো ক্ষেপে যান অভিনেত্রী চিত্রাঙ্গদা। কথা কাটাকাটির এক পর্যায়ে এই ছবিতে অভিনয় করার সম্ভাবনা নস্যাৎ করে দিয়ে সমস্ত চুক্তি বাতিল করেন তিনি।

সিনেমার মাঝখান থেকে বেরিয়ে যাওয়ার ঘটনা বলিউডের সিনেমায় বহু আছে। নানা অভিযোগ অভিনেতা-অভিনেত্রীরা শুটিংয়ে নেমেও পরে আর সেই ছবিতে অভিনয় করেননি। নির্মাতাকে নতুন অভিনেতা-অভিনেত্রী খোঁজে নিতে হয়েছে। শুধু সিনেমার মাঝখান থেকে সটকে পরা নয়, বরং সিনেমার চুক্তিপত্রে সই করে শুটিংয়ের আগে এসে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেয়ার ঘটনাও বলিউডে নেহায়েৎ কম নয়। তেমন কয়েকটি ঘটনা দেখে নিতে পারেন এখানে:

চূড়ান্ত কথা দিয়েও ‘রাবতা’ থেকে সরে দাঁড়ান আলিয়া:
এই সময়ে বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট। প্রযোজক, নির্মাতাদের তাই প্রথম পছন্দের তালিকায় আছে তার নামটিও। সেই হিসেবেই ডিনেশ বিজন নামের নির্মাতা তার ‘রাবতা’ নামের ছবিটির জন্য গত বছরের জুন মাসে চুক্তিবদ্ধ করেছিলেন আলিয়া ভাটকে। সব কথা ঠিকঠাকভাবেই এগুচ্ছিল, কিন্তু যখন শুটিংয়ের সময় এসে গেল ঠিক সেই চূড়ান্ত মুহূর্তে ‘না’ করে বসলেন আলিয়া ভাট। কারণ এই সিনেমায় অভিনয় করার চেয়ে করন যোহরের সিনেমা ‘সুদ্ধি’র প্রস্তাব তার জন্য গুরুত্বপূর্ণ হয়ে উঠে। ফলে ‘রাবতা’ থেকে বেরিয়ে যান আলিয়া। যদিও শেষ সময়ে এসে নির্মাতাকে হতাশ করায় আলিয়ার এই সিদ্ধান্তকে হঠকারী সিদ্ধান্ত বলে মন্তব্য করেছিলেন নির্মাতা। বর্তমানে সেই ‘রাবতা’ সিনেমায় আলিয়ার পরিবর্তে সুশান্ত রাজপুত সিংয়ের সঙ্গে রোমান্স করতে দেখা যাবে কৃতি স্যাননকে!

চুক্তিবদ্ধ হয়েও ‘রাম-লীলা’য় অভিনয় করেননি কারিনা:
বলিউডের শীর্ষস্থানীয় অভিনেত্রী কারিনা কাপুর। ফিল্মের ক্যারিয়ারে অসংখ্য সিনেমার প্রস্তাব তিনি ফিরিয়ে দিয়েছেন। এরইমধ্যে সবচেয়ে আত্মঘাতি সিদ্ধান্ত মনে করা হয় বিখ্যাত নির্মাতা সঞ্জয়লীলা বানসালির সিনেমা ‘রাম-লীলা’য় চুক্তিপত্রে সই করেও সিনেমাটিতে শেষ সময়ে এসে অভিনয় না করার সিদ্ধান্ত গ্রহণ করা। ২০১২ সালে রামলীলা ছবিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন কারিনা কাপুর। সঞ্জয়লীলা বানসালি কারিনা টানা একশো দিন কাজ করার শর্তে চুক্তিপত্রও করিয়েছিলেন। কিন্তু শেষ সময়ে এসে ছবিতে অভিনয় করেননি কারিনা।

আশি শতাংশ কাজ শেষে ‘ফিতুর’ থেকে বেরিয়ে গেলেন রেখা:
গত বছরে সবচেয়ে আলোচিত ঘটনা ছিল ‘ফিতুর’ সিনেমা থেকে কিংবদন্তি বলিউড অভিনেত্রী রেখার বেরিয়ে যাওয়া। কারণ তিনি যখন ছবিটিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন তখন ছবির প্রায় আশি শতাংশ কাজ সম্পন্ন হয়ে গিয়েছিল। আগে থেকেই নির্মাতা অভিষেক কাপুরের সঙ্গে ছবিটি নিয়ে বিস্তারিত কথা বলেন রেখা। তাকে জানানো হয় যে বিখ্যাত লেখক চার্লস ডিকেন্সের জনপ্রিয় বই ‘গ্রেট এক্সপেকটেশন’-এর অনুপ্রেরণায় হাভিশমের চরিত্রে অভিনয় করবেন রেখা। হিন্দি ভার্সনে যে চরিত্রটির নাম বেগম হযরত জান। কিন্তু শেষ পর্যায়ে যখন রেখা এসে জানতে পারলেন যে ছবিটিতে তাকে ধূসর চুলে দেখাবে এবং এইসব গ্ল্যামারের প্রশ্নে ছবি থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন রেখা। যদিও পরবর্তীতে এই চরিত্রে অভিনয় করেন টাবু।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts