জেনে নিন শাহরুখের ফ্যান ছবির ছয়টি অজানা তথ্য

জেনে নিন শাহরুখের ফ্যান ছবির ছয়টি অজানা তথ্য
Share Button

বলিউড কিং শাহরুখ খানের বহুল প্রতিক্ষীত ছবি ‘ফ্যান’ মুক্তি পেয়েছে গেল শুক্রবার, ১৫ এপ্রিল। ছবিটিতে দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন এ তারকা।

শাহরুখের সর্বশেষ মুক্তি পাওয়া দুটি ছবি ‘চেন্নাই এক্সপ্রেস’ ও ‘দিলওয়ালে’ ভক্তদের পুরোপুরি খুশি করতে পারেনি। তাই এই ছবিটি নিয়ে শাহরুখ ভক্তদের উচ্ছ্বাস ছিলো দেখার মতো। ছবিটি নির্মাণ করতে গিয়ে অনেক অভিনব কায়দা অবলম্বন করা হয়েছে। চলুন জেনে নেয়া যাক পর্দার পেছনের সেসব অজানা গল্প-

১) ফ্যানের পোস্টারে যে লোগোটি ব্যাবহার করা হয় তা ছিলো সম্পূর্ণই বাস্তব ছবি। কোনো প্রকার প্রযুক্তির কারসাজি ছাড়াই নির্মাণ করা হয় এই ছবির কোলাজটি। যেটি পরবর্তীতে লোগো হিসাবে ব্যবহার করা হয়।

২) ছবিটিতে আরিয়ান খান্নার ভূমিকায় অভিনয় করেছেন কিং খান। আরিয়ান খান্নার বাসস্থান হিসেবে দেখানো হয় শাহরুখের মুম্বাইয়ের বান্দ্রায় অবস্থিত নিজ বাড়ি ‘মান্নাত’কে। প্রথম দেখলে যে কেউই ভাববে এটি মান্নাতেই শুটিং করা। কিন্তু অবাক করা তথ্য হলো শুটিংয়ের জন্য মুম্বাই ফিল্ম সিটিতে শাহরুখের মান্নাতের আদলেই তৈরি করা হয় নির্দিষ্ট একটি সেট। আর সেখানেই সম্পন্ন করা হয় মান্নাতের শুটিং। নিরাপত্তার কারণে নিজ বাড়িতে শুটিংয়ের ঝুঁকি নেননি বলিউড কিং।

৩) যে কেউ জানলে অবাক হবেন যে ফ্যানের শুটিং সম্পন্ন হয় ২০১৪ সালে। এবং ছবিটি মুক্তি পাওয়ার কথা ছিলো ২০১৫’র প্রথম দিকে। কিন্তু হঠাৎ করে শাহরুখ দিলওয়ালের সেটে আহত হওয়ায় পিছিয়ে যায় মুক্তির তারিখ। পরবর্তীতে আবারো গেল বছরের মাঝামাঝি মুক্তি দেয়ার কথা থাকলেও আবারও পিছিয়ে যায় মুক্তির দিন। অবশেষে ২০১৬ সালের ১৫ এপ্রিল মুক্তি পেল ছবিটি।

৪) শাহরুখ খানের বহুল আলোচিত ছবিগুলোর মধ্যে অন্যতম হলো ‘ডর’ ছবিটি। শোনা যাচ্ছে ফ্যানের অনেক দৃশ্যেরই নাকি মিল রয়েছে সে ছবির সাথে। দেখার পরে বুঝতে পারবেন তার ভক্তরা আসলে ঠিক কতটা মিল আছে।

৫) ফ্যানের ট্রেলার অথবা গান দেখে জানা যায়নি নারী চরিত্রে কে থাকছেন ছবিটিতে,এমনকি এ ব্যাপারে নির্মাতারাও জানাননি কিছু। অনেকের মনেই প্রশ্ন জেগেছিলো তবে কি নায়িকাবিহীন ছবি হতে যাচ্ছে ফ্যান? কিন্তু তা তো মোটেই নয়, এই ছবিতে শাহরুখের স্ত্রির ভুমিকায় অভিনয় করেছেন বানী কাপুর।

৬) এই ছবির বেশির ভাগ দৃশ্যই ধারন করা হয় স্টুডিওর বাইরে। যার মধ্যে রয়েছে ক্রোয়েশিয়া এবং লন্ডনের মাদাম তুসো জাদুঘর। ফ্যানই প্রথম কোনো ছবি যেটি কিনা মাদাম তুসো জাদুঘরের ভেতরে শুটিংয়ের অনুমতি পেয়েছে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts