টিভি অনুষ্ঠানে ঢুকে ৪ তরুণীর নগ্নবক্ষ প্রদর্শন [ভিডিওসহ]

tariq_ramadan_femen_attack_women_
Share Button

একটি ইসলামিক আলোচনা অনুষ্ঠান চলাকালে খ্যাতিমান ইসলামিক দার্শনিক তারিক রামাদানকে হেনস্তা করেছেন চারজন অর্ধনগ্ন নারী।

রোববার ফ্রান্সের বরগেট শহরে ওই অনুষ্ঠান চলাকালে প্রকাশ্যে এমন কাণ্ড ঘটায় ‘ফিমেন’ নামের একটি কট্টরপন্থী নারীবাদী সংগঠনের এই চার কর্মী। ইসলামী পোশাক পরেই ওই নারীরা অনুষ্ঠানস্থলে প্রবেশ করে। আলোচনার এক পর্যায়ে তারা জিন্সের ওপর পরিধান করা বোরকা খুলে নগ্নবক্ষে তারিক রামাদানের দিকে তেড়ে যান। ওই বোরকা তার মাথায় জড়িয়ে দেয়ার চেষ্টা করেন তাদের একজন।

ঘটনার আকস্মিকতায় কিছুটা অপ্রস্তুত হয়ে পড়েন তারিক রামাদান। পরে আয়োজক সংগঠনের লোকজন ওই চার নারীবাদীকে সেখান থেকে সরিয়ে নেন।

এ সময় নারীবাদীদের স্লোগান দিতে শোনা যায়, ‘আল্লাহ রাজনীতিক নন, কোরআন সংবিধানের কোনো উৎস নয়। মুসলিম ব্রাদারহুডের কর্তৃত্ববাদী প্রকল্প আমাদের স্বাধীনচেতা মূল্যবোধের সঙ্গে যায় না।’

এছাড়া অনুষ্ঠানস্থলের বাইরেও আয়োজক সংগঠনের লোকজন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে ওই নারীবাদীদের ধস্তাধস্তি করতে দেখা যায়। আয়োজকদের দিকে তাদেরকে তেড়ে যেতেও দেখা গেছে।


‘ফিমেন’ নগ্নবক্ষ ও শরীরে স্লোগান অঙ্কিত নারী কর্মীদের নিয়ে নিজেদেরকে আন্তর্জাতিক নারী আন্দোলনের সংগঠন হিসেবে দাবি করে আসছে। এ ধরনের কর্মকাণ্ডের জন্য নারী কর্মীদের তারা ফুল দিয়ে পুরস্কৃত করে থাকে।

কেবল এই প্রথম ‘ফিমেন’ এ ধরনের কাণ্ড ঘটায়নি।

এরআগে ২০১৫ সালের জুনে মরোক্কর রাজধানী রাবাতে এ ধরনের এক অনুষ্ঠানেও তারা একই কাণ্ড ঘটিয়েছিল। ওই ঘটনার প্রতিবাদে দেশটিতে ফরাসী দূতাবাসের সামনে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করা হয়।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts