প্রথম পিরিয়ডের দিনে মা পার্টি দিয়েছিল :রাধিকা

রাধিকা আপ্তে
Share Button

ঋতুস্রাব নিয়ে ভারতে এখনও মেয়েদের গোপনীয়তা মেনে চলা হয়। অনেক সময়েই স্বাস্থ্যের সঙ্গে আপোস করেন মহিলারা। শুধু গ্রামের মহিলারাই নন, শহুরে জীবনযাপনে অভ্যস্ত, এমনকী সেলিব্রিটিদেরও এই বিশেষ সময় নানা বিধিনিষেধ মেনে চলতে হয়েছে।

ক’দিন আগেই এ নিয়ে মুখ খুলেছিলেন সোনম কপূর। বলেছিলেন, ‘‘আমার মনে আছে এ সময় ঠাকুমা মন্দিরে যেতে বারণ করতেন। রান্নাঘরেও ঢুকতে দিতেন না।’’

কিন্তু এই নিয়ে বলিউডের আরেক অভিনেত্রী রাধিকা আপ্তের অভিজ্ঞতা একেবারেই আলাদা।

সম্প্রতি তাঁর আসন্ন ছবি ‘প্যাডম্যান’-এর একটি গানের রিলিজ অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন অভিনেত্রী। সেখানে গিয়ে তিনি বলেছেন, ‘‘আমার মা-বাবা দু’জনেই চিকিত্সক। আমাকে আগেই জানানো হয়েছিল পিরিয়ডের কথা। যেদিন প্রথম আমার পিরিয়ড হল, সেদিন মা পার্টি দিয়েছিলেন। একটি ঘড়ি উপহারও দিয়েছিলেন মা। আমি খুব কেঁদেছিলাম…’’।

রাধিকা আরও বলেন, ‘‘স্যানিটরি প্যাড কিনতে অস্বস্তি হত। এক দিন ঠিক করলাম সব লজ্জা কাটাব। দোকানে ঢুকে জোরে বললাম, হুইসপারের একটা প্যাকেট দিন তো। এর পর থেকে আর লজ্জা পাইনি।’’

ঋতুস্রাব শব্দটা এখনও সামাজিক ভাবে অচ্ছুত। এ নিয়ে সঠিক শিক্ষা বা পাঠ না পাওয়ার ফলে আজও আমাদের দেশে এটি একটি জ্বলন্ত সমস্যা।

এই সমস্যাকে নিয়েই মুক্তি পেতে চলেছে অক্ষয় কুমার ও রাধিকা আপ্তের আগামী ছবি ‘প্যাডম্যান’। সোমন কপূরও অভিনয় করেছেন ‘প্যাডম্যান’-এ। এটি একটি কমেডি ড্রামা। তামিলনাড়ুর বাসিন্দা অরুণাচলম মুরুগানাথমের জীবন নিয়ে গড়ে উঠেছে ছবিটি।

পরিচালক আর বাল্কি-র ‘প্যাডম্যান’ মুক্তি পাওয়ার কথা নতুন বছরে, ২৬ জানুয়ারি।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts