বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ নিয়ে সিনেমা (ভিডিও), কে জিতলো ম্যাচ?

shakib khan joya ahsan
Share Button

ভারতীয় উপমহাদেশের ক্রিকেট নিয়ে দুর্দান্ত চলচ্চিত্র তৈরি করেছিলেন আশুতোষ গোয়ারিকার। আমির খানের অভিনীত ‘লাগান’ নামের সেই ছবি সবার হৃদয় জয় করে নিয়েছিল। দেখিয়েছিল বৃটিশদের বিপক্ষে ভারতের জয়ের এক দুর্দান্ত কাহিনী।

এবার বাংলাদেশেও ক্রিকেট নিয়ে চলচ্চিত্র তৈরি করা হয়েছে। এটি বৃটিশদের বিপক্ষের ম্যাচ নয়। এই সিনেমায় দেখানো হয়েছে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের বিজয়। সাফিউদ্দিন সাফি পরিচালিত এই চলচ্চিত্রের নাম পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী-২। চলচ্চিত্রে মূল চরিত্রে অভিনয় করেছেন শাকিব খান এবং জয়া আহসান। তাছাড়া মৌসুমি হামিদ, ইমন, ওমর সানিও রয়েছেন।

চলচ্চিত্রটিতে দেখানো হয়েছে, বাংলাদেশের বিজয় দিবস ১৬ ডিসেম্বর পাকিস্তানের বিপক্ষে একটি ম্যাচ আয়োজন করা হয়েছে। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে ২৭২ রান সংগ্রহ করে পাকিস্তান।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামা বাংলাদেশ ৫ ওভারে ২৫ রান করতে তিন উইকেট হারায়। এমন সময় খবর আসে বাজিকররা বাংলাদেশ দলের অধিনায়কের পছন্দের মানুষটাকে আটকে রেখেছে। মূল চরিত্রে অভিনয় করা শাকিবকে শূন্য রানে আউট হওয়ার শর্ত দিয়েছে। তা না হলে তার প্রিয় মানুষটিকে হারাতে হবে। কিন্তু শাকিব বাজিকরদের কাছে ছুটে গিয়ে তার বান্ধবীকে উদ্ধার করেন।

বান্ধবীর চরিত্রে অভিনয় করা জয়া আহসানকে উদ্ধার করে ফেরার পথে স্টেডিয়ামের কাছে এসে বাইক দুর্ঘটনার কবলে পড়েন শাকিব। যখন উঠে দাঁড়ালেন তখন দেখলেন বাংলাদেশের স্কোরবোর্ডে নেই ৯ উইকেট। অর্থাৎ, শেষ ব্যাটসম্যানের অপেক্ষায় বাংলাদেশ।

তখন তিনি সোজা দৌঁড়ে প্রবেশ করেন মাঠে। যখন ক্রিজে যোগ দিলেন অধিনায়ক তখন জয়ের জন্য ১৪ বলে প্রয়োজন ছিল ৫৪ রান বাংলাদেশের। প্রথম দুটি বলের একটিও বলে – ব্যাটে সংযোগ ঘটাতে না পারলে সমীকরণ দাঁড়ায় ১২ বলে ৫৪ রান! ৪৯তম ওভারের প্রথম বলে ইমন ১ রান নিয়ে শাকিবকে স্ট্রাইক দেওয়ার পরই শুরু হয় তাণ্ডব। একের পর এক বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাঁকিয়ে সেই ওভারে ২৮ রান নিলে শেষ ওভারে বাংলাদেশের প্রয়োজন হয় ২৬ রানের।

প্রথম চার বল থেকে ১৮ রান আসলে শেষ দুই বলে দরকার ৮ রান। এমতাবস্থায় পঞ্চম বলে চার মারেন। শেষ বলে মিড-উইকেটের উপর দিয়ে ব্যাট চালান শাকিব। সবাই যখন ছয় ভেবে আনন্দে মগ্ন তখন পাকিস্তানের ফিল্ডার তা ফিরিয়ে দেয়। কিন্তু বল কিপারের হাতে পাঠানোর আগেই ব্যাটসম্যানরা চার বারের জন্য জায়গা বদল করেন। তাতে বাংলাদেশ জিতে যায়।

http://youtu.be/7Gd0Edpqdx8

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts