বাংলার কোন সিরিয়াল জনপ্রিয়তার শীর্ষে, কোনটা ফ্লপ?

বাংলার কোন সিরিয়াল জনপ্রিয়তার শীর্ষে, কোনটা ফ্লপ
Share Button

আপনি দর্শক হিসেবে টেলিভিশনে যে অনুষ্ঠানটি দেখতে পছন্দ করেন, সেই অনুষ্ঠানটি যে অন্যদের কাছেও জনপ্রিয় হবে, এমন কোনও কথা নেই। অন্য লোকে কী দেখছে, তা নিয়ে আপনার কোনও মাথাব্যথা না থাকতে পারে কিন্তু চ্যানেলের রয়েছে, প্রযোজনা সংস্থাগুলির রয়েছে, আবার কলাকুশলীদের তো রয়েছে অবশ্যই।

এই রেটিং প্রতি বৃহস্পতিবার প্রকাশিত হয়। রেটিং পড়লে প্রযোজক সংস্থা নড়েচড়ে বসে, গল্পের ট্র্যাক কী ভাবে ঘোরানো যায় সেই নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। রেটিং যদি অনেকটা পড়ে যায়, তবে সিরিয়াস মিটিং তো হতেই হবে আর ভাল হলে কী হয়, সেটা আর বলার প্রয়োজন নেই। তবে এমনটা নয় যে, প্রতি সপ্তাহে রেটিং তালিকায় আমূল পরিবর্তন হয়।

 

অর্থাৎ এই সপ্তাহে যে এক নম্বরে, পরের সপ্তাহে সে ২ নম্বরে যেতে পারে কিন্তু সাঁ করে ৮ বা ৯-এ চলে যেতে পারে না। আবার নতুন কোনও শো শুরু হলে, রেটিংয়ে উপর দিকে আসতে তার বেশ কিছুটা সময় লাগে। তবে যদি দেখা যায় যে, কোন‌ও ধারাবাহিক গত সাত-আট মাস ধরে চলছে কিন্তু রেটিং তালিকায় একেবারে তলায় পড়ে রয়েছে, তবে বুঝতে হবে, তার অন্তিম সময় আসন্ন।

টিআরপি-র লেটেস্ট রিপোর্ট অনুযায়ী এই মুহূর্তে বাংলা টেলিভিশনের টপাররা হল—

১. কুসুমদোলা

২. মিলনতিথি

৩. কে আপন কে পর

৪. রাখিবন্ধন

৫. পুণ্যিপুকুর

সবক’টিই স্টার জলসা-র ধারাবাহিক। জি বাংলা-র ধারাবাহিকগুলি যদি ধরা হয়, তবে শুধুমাত্র ওই চ্যানেলের সেরা পাঁচ হল—

১. এই ছেলেটা ভেলভেলেটা

২. রাধা

৩. জড়োয়ার ঝুমকো

৪. স্ত্রী

৫. আমার দুর্গা

জি বাংলা-র এই ধারাবাহিকগুলি সেরা হলেও সবক’টিই কিন্তু স্টার জলসার ধারাবাহিকগুলির থেকে রেটিংয়ে পিছিয়ে রয়েছে। আর এই মুহূর্তে সবচেয়ে খারাপ রেটিংয়ে রয়েছে স্টার জলসা-র ‘মেমবউ’ এবং জি বাংলার ‘ভুতু’। দ্বিতীয় ধারাবাহিকটি না হয় শেষই হয়ে যাচ্ছে কিন্তু অন্যটি নিয়ে সত্যিই চিন্তিত হওয়ার কথা। অন্যদিকে, কালার্স বাংলা বা আকাশ ৮-এর শোগুলি অনেকটাই পিছিয়ে স্টার জলসা ও জি বাংলা-র ধারাবাহিকগুলির তুলনায়। তবে কালার্স বাংলার ‘বেনেবউ’ এবং আকাশ ৮-এর ‘জগৎজননী মা সারদা’-র রেটিং বেশ ভালই বলা যায়।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts