শাহরুখের বিরুদ্ধে ‘রইস’ নিয়ে ১০১ কোটির মামলা

শাহরুখের বিরুদ্ধে ‘রইস’ নিয়ে ১০১ কোটির মামলা
Share Button

‘রইস’ নিয়ে আইনি অস্বস্তিতে শাহরুখ খান। ফিল্ম রিলিজ হতে এখনও বেশ কয়েক মাস বাকি, এরই মধ্যে তা বন্ধের জন্য উঠেপড়ে লেগেছেন আব্দুল লতিফের ছেলে মুস্তাক আহমেদ। শুধু কি তাই? শাহরুখ-সহ রাহুল ঢোলাকিয়ার প্রোডাকশন হাউজের বিরুদ্ধে ১০১ কোটি টাকার মানহানির মামলাও ঠুকেছেন তিনি।

শোনা যাচ্ছে, আব্দুল লতিফের জীবনীর ওপর ভিত্তি করেই গড়ে উঠেছে ‘রইস’-এর কাহিনি। কে এই আব্দুল লতিফ? তা জানতে হলে ফিরে যেতে হবে গত শতকের আশির দশকের গুজরাতে।

ছোটখাটো অপরাধ করতে করতে গুজরাতের বেআইনি মদ ব্যবসায় একচেটিয়া রাজত্ব শুরু করেছিল আব্দুল লতিফ। তা সে আধিপত্য এমনই ছিল যে, এক সময় আমদাবাদের পুরভোটে দাঁড়িয়ে পাঁচটি আসনই এক সঙ্গে জিতেছিল সে। নয়ের দশকে খুন, অপহরণ-সহ ৪০টি কেস ঝুলছিল দাউদ ইব্রাহিমের দলের সহযোগী আব্দুলের নামে।

’৯৫-এ গ্রেফতার হওয়ার পর সবরমতী জেলে পাঠানো হয় তাকে। দু’বছর পর তাকে আমদাবাদে গুলি করে মারে পুলিশ। অভিযোগ, জেল ভেঙে পালানোর চেষ্টা করেছিল আব্দুল।

তবে ‘রইস’ নিয়ে শাহরুখের ফ্যানেদের মধ্যে উত্তেজনার পারদ চড়লেও ক্ষুব্ধ আব্দুল লতিফের ছেলে মুস্তাক। তিনি জানিয়েছেন, ফিল্ম তৈরির আগে তা নিয়ে রিসার্চের জন্য গুজরাতে তাঁর পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছিল প্রোডাকশনের লোকজন।

মানহানির মামলায় মুস্তাকের দাবি, এই ফিল্মে তাঁর বাবা আর পরিবারকেই বদনাম করা হয়েছে। মামলা উঠেছে নগর দায়রা আদালতের বিচারক আর টি বাতসানির এজলাসে। শুনানি আগামী ১১ মে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts