হিরো আলমের আসল পরিচয়

হিরো আলম

জাতে বাঙালি, ফেসবুকে অ্যাকাউন্ট রয়েছে, অথচ উপরের ছবির ভদ্রলোককে চেনেন না, এমন মানুষ বিরল। ফেসবুক ও ইউটিউবে বিপুল জনপ্রিয় ছোট ছোট মজাদার ভিডিও-র সুবাদে এই মানুষটি এখন সকলের পরিচিত। এঁর নাম হিরো আলম। রোগাসোগা চেহারা, অনুজ্জ্বল গায়ের রং নিয়েও তিনি সোশ্যাল মিডিয়ায় ‘হিরো।’

কিন্তু কে এই আলম? খোঁজ নিয়ে জানা যায়, বাংলাদেশের বগুড়ার এরুলিয়া গ্রামে আশরাফুল আলমের (হিরো আলমের প্রকৃত নাম) জন্ম ও বেড়ে ওঠা। দরিদ্র পরিবারের সন্তান আলম। তিনি যখন ছোট, তখনই অর্থাভাবের কারণে আলমের বাবা-মা গ্রামের অন্য এক পরিবারের হাতে ছেলেকে লালন-পালনের দায়িত্ব তুলে দিতে বাধ্য হন। আলমের পালকপিতা আব্দুর রজ্জাকও অবশ্য খুব ধনী ছিলেন না। ক্লাস সেভেন পর্যন্ত পড়ার পরে আর আলমের পড়ার খরচ জোগাতে পারেননি আব্দুর। জীবিকা নির্বাহের তাগিদে সিনেমা, গানের সিডির ব্যবসা শুরু করেন আলম। নিজের গ্রামেই তার পর শুরু করেন ডিশ টিভির ব্যবসা।

নতুন ব্যবসায় ভালই রোজগার হতে শুরু করে আলমের। ২০০৯ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন পাশের গ্রামের সুমি নামের তরুণীর সঙ্গে। বর্তমানে পুত্র আবির ও কন্যা আলোকে নিয়ে সুখের সংসারজীবন নির্বাহ করছেন আলম।

কিন্তু আলম থেকে ‘হিরো আলম’ হলেন কী ভাবে? আসলে যখন সিডির ব্যবসা করতেন, তখনই ভিডিও-তে দেখতেন মডেলদের কার্যকলাপ। সেই সময়েই মাথায় চেপে বসে মডেলিং-এর স্বপ্ন। তখন হাতে পয়সা ছিল না। কিন্তু পরে আর্থিক স্বচ্ছলতা আসার পরে নিজেই পয়সা খরচ করে ভিডিও তৈরি করে ফেসবুক আর ইউটিউবে ছড়িয়ে দেওয়া শুরু করেন। আস্তে আস্তে আসে পরিচিতিও। বর্তমানে হিরো আলম অভিনীত মজাদার ভিডিও কিংবা রোম্যান্টিক গান ফেসবুকে রীতিমতো জনপ্রিয়।

বাংলাদেশি সংবাদমাধ্যমকে আলম জানিয়েছেন, তিনি নিজের কাজ নিয়ে তৃপ্ত। তাঁর কাজ সম্পর্কে ইতিবাচক ও নেতিবাচক— দু’রকম প্রতিক্রিয়ায় পান। তবে নিন্দাকে তেমন আমল দিতে রাজি নন হিরো আলম।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts