আপনি কতদিন বাঁচবেন কিভাবে জানবেন?

আপনি কতদিন বাঁচবেন
Share Button

আপনার রক্তই ভবিষ্যতবাণী করবে আপনি কতদিন বাঁচবেন। বিজ্ঞানীদের দীর্ঘ আট বছরের গবেষণায় এ যুগান্তকারী আবিষ্কার সম্ভব হয়েছে। যুক্তরাষ্ট্রের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান বোস্টন বিশ্ববিদ্যালয়ের সম্প্রতি এক গবেষণায় এমন চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে।

গবেষণায় বিশেষজ্ঞরা বলছেন, বায়োমার্কার পদ্ধতির মাধ্যমে আপনি সহজেই জানতে পারবেন আপনার রক্তের ভাল ও খারাপ দিক। পাশাপাশি মানুষ তার শরীরের নানা রোগের বালাই আগাম জানতে পারবে। সময়মতো পদক্ষেপের মাধ্যমে রোগ এড়িয়েও যেতে পারবেন।

এর মাধ্যমে মানুষ আগেই তার রোগের পূর্বাভাস সম্পর্কে ওয়াকিবহাল হতে পারবেন। ভবিষ্যতে আচরণ পরিবর্তনের মাধ্যমে শরীরকে ঝুঁকির হাত থেকে বাঁচাতে পারবেন।

বিশ্বাস করুন বা নাই করুন, বোস্টন বিশ্ববিদ্যালয়ের এসব বিজ্ঞানীরা এমন বায়োমার্কার আবিষ্কার করতে সক্ষম হয়েছেন; যার ফলে রক্ত পরীক্ষার মাধ্যমে মানুষ আগে থেকে সচেতন হতে পারবেন। দীর্ঘজীবী হতে পারবেন।

গত শুক্রবার গবেষণাটি এজিং সেল নামে এক জার্নালে প্রকাশ পাওয়ার পরপরই গণমাধ্যমে আলোড়ন তোলে। বায়োমার্কার টেস্টের জন্য এসব বিজ্ঞানীরা পাঁচ হাজার রক্তের নমুনা নিয়েছিলেন। সেগুলো গবেষণা করে দীর্ঘ আট বছরে এ আবিষ্কার সম্পন্ন করেছেন।

রক্ত পরীক্ষার মাধ্যমে রোগী মরণব্যাধী ক্যান্সার, হৃদরোগের মত জটিল রোগের পূর্বাভাস পাবেন। সময়মতো রুটিন মাফিক চলাফেরার মাধ্যমে সংক্রমণ এড়িয়ে যেতে পারবেন।

 

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts