চীনে কলা খাওয়ার ভিডিও নিষিদ্ধ!

চীনে বিশেষ ভঙ্গীতে কলা খাওয়ার ভিডিও নিষিদ্ধ

ইন্টারনেটে পুরুষদের নজরে পড়তে যৌন আবেদনপূর্ণ ভঙ্গীতে কলা খাওয়ার দৃশ্য লাইভ পোস্ট করায় নিষেধাজ্ঞা দিয়েছে চীনের বেশ কিছু ওয়েবসাইট। সরকারের নির্দেশনাতেই এমন নিষেধাজ্ঞা জারি হয়েছে বলে মনে করা হচ্ছে।

চীনের নিউ এক্সপ্রেস পত্রিকা জানিয়েছে, শুধু ‘কলা খাওয়ার’ দৃশ্য নয়, মোজা পরা এবং এরকম আরও দৃষ্টিকটূ যৌন উত্তেজক কিছুর দৃশ্য লাইভ স্ট্রিমিং করার ওপর এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এর আগে গত এপ্রিলে চীনের সংস্কৃতি মন্ত্রণালয় বেশ কিছু জনপ্রিয় লাইভ স্ট্রিমিং সাইটের বিরুদ্ধে তদন্ত শুরু করে। এসব সাইটে অশ্লীল এবং সহিংস ভিডিও দেখানো হয় বলে অভিযোগ ছিল। চীনের সংস্কৃতি মন্ত্রণালয় মনে করে, এর ফলে সমাজে নৈতিক অবক্ষয় হতে পারে।

তবে সঙ্গতকারণেই যৌন সুড়সুড়ি দেয়া এ ধরনের সাইটের জনপ্রিয়তা দিন দিন বাড়ছে। বিশেষ করে যেখানে ওয়েবক্যামের সামনে তরুণীরা নানা অঙ্গ-ভঙ্গী করে পুরুষদের আকৃষ্ট করার চেষ্টা করে সেসব ওয়েবসাইটের দর্শক বেশি।

এছাড়া সরকারের এ ধরনের সিদ্ধান্তের সমালোচনাও করছেন অনেকে। যৌন আবেদন সৃষ্টি করে এমন ভঙ্গীতে ‘কলা খাওয়ার’ দৃশ্য লাইভ পোস্ট করা নিষিদ্ধ করার খবরে সোশ্যাল মিডিয়া সাইটগুলোতে আলোচনা-সমালোচনা চলছে।

অনেকে বলছেন, ‘কীভাবে কলা খেলে সেটা যৌন সুড়সুড়ি আর কীভাবে খেলে নয়, সেটা কে ঠিক করবেন?’ আরেকজনের প্রশ্ন, ‘পুরুষরা কি তাদের কলা খাওয়ার দৃশ্য লাইভ স্ট্রিমিং করতে পারবে?’
কেউ কেউ মন্তব্য করেছেন, ‘কলা খাওয়া নিষিদ্ধ হওয়ার পর এখন হয়তো তারা ভিন্ন পথ খুঁজবে।’ আরেক রসিক প্রশ্ন করেছেন, ‘কেউ যদি শসা খায়, তখন কি হবে?’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts