ছাত্রদের পড়ালেখার মনোযোগ বাড়াতে ছাত্রীদের শালিন পোশাক পড়ার নির্দেশ

সেক্সি পোশাক

দিল্লি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের শালিন কাপড় পরে আসার আদেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের নোটিশে বলা হয়, কমনরুমে (যেখানে ছেলে এবং মেয়ে শিক্ষার্থী) যারা অবস্থান করবে তারা শালিন কাপড় পরে আসবে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগ তাদের নোটিশে আরো বলা হয়, আমরা দেখেছি অনেক শিক্ষার্থী এমন কিছু কাপড় পরে আসে যা অন্যদের পড়ার মনোযোগকে নষ্ট করে। এটা আমাদের নৈতিক সিদ্ধান্ত যেন শিক্ষার্থীরা বিভাগের এই সিদ্ধান্তকে মেনে নেয়।

সমাজকর্ম বিভাগের প্রধান নীরা অগ্নিমিত্রা তার অবস্থান পরিষ্কার করে আলাদা একটি বিবৃতি দেন। তিনি বলেন, আমরা এটা শুধুমাত্র ছেলে শিক্ষার্থীদের জন্য দিয়েছি। কারণ বিশ্ববিদ্যালয়ে এক মাত্র আমাদের বিভাগে ছেলে ও মেয়েরা এক সাথে কমনরুমে পড়া-লেখা করতে পারে। কিন্তু এই রুমে এয়ার কন্ডিশন (এসি) লাগানোর পর থেকে অনেক ছেলে শিক্ষার্থী এসে ঘুমিয়ে পরে এতে করে মেয়েরা বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়ে।

মেয়েদের অভিযোগের ভিত্তিতে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। তিনি আরও বলেন, যদি কেউ এ আদেশের অমান্য করে আমরা তার বিরুদ্ধে একাডেমিক সিদ্ধান্ত নেব।

অগ্নিমিত্রা আরও বলেন, আমরা কোনো নিষেধজ্ঞা জারি করছি না কে কি পোশাক পরবে। কিন্তু মেয়ে শিক্ষার্থীদের প্রতি যথাযথ সম্মান প্রদর্শন করার কথা বলছি। যাতে করে আমাদের সবার নৈতিক দিক ঠিক থাকে।

তিনি আরও বলেন, কমনরুমে কোনো প্রকার ঘুমানো, উচ্চস্বরে কথা বলা, খাবার খাওয়া ও কোনো প্রকার গল্প করা একদম নিষিদ্ধ করা হলো।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts