মুস্তাফিজের জন্য দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের সংসারে অশান্তি!

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দুর্দান্ত পারফরম্যান্স করছেন মুস্তাফিজুর রহমান। ১০ ম্যাচে নিয়েছেন ১৩টি উইকেট। ইকোনমি রেটও মাত্র ৬.১৮। সমগ্র ভারতে এখন মুস্তাফিজের অগনিত ভক্ত। আর হায়দরাবাদের লোকজন যে মুস্তাফিজের বড় ভক্তে পরিণত হয়েছে-তাতে সন্দেহ নাই।

বল হাতে তার জাদুতে কঠিন ম্যাচেও জয় পাচ্ছে দলটি। ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলির চেয়েও বেশি জনিপ্রয় মুস্তাফিজ।

কিন্তু তার প্রতি এই ভালোবাসা যে কারো ঘর ভাঙ্গার কারণ হতে পারে তা হয়তো কেউ ধারণা করতে পারেনি। কিন্তু এমন তথ্যই জানা গেছে সম্প্রতি। দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শিক্ষাবিদ বিদ্যুৎ চক্রবর্তী জানিয়েছেন মুস্তাফিজের কারণে নাকি তার সংসার ভাঙ্গার জোগাড় হয়েছে।

মুস্তাফিজকে নিয়ে কেনো তার ঘর ভাঙ্গবে? ব্যাখ্যাও দিলেন তিনি। বিদ্যুৎ চক্রবর্তী বলেন, ‘আমি বিরাট কোহলির ভক্ত। কিন্তু আমার ছেলেমেয়েরা মুস্তাফিজের দারুণ ভক্ত।

আমার বউও ছেলেমেয়েদেরই দলে। তাই অবস্থা এমন হয়েছে যে, এ নিয়ে ঝড়গা ঝাটিও নিয়মিত চলছে বাসায়। তাই মুস্তাফিজের কারণেই আমার সংসার ভাঙার জোগাড়।’
মুস্তাফিজের প্রশংসা করে এই ভারতীয় শিক্ষাবিদ আরও বলেন, ‘এখন ভারতে মুস্তাফিজের যত ভক্ত আছে, তারকা ব্যাটসম্যান কোহলিরও ততটা নেই। আইপিএলে সানরাজার্স হায়দরাবাদের হয়ে সে যেভাবে খেলছে, তা সত্যিই প্রশংসা করার মতো। স্বাভাবিক কারণে তার ভক্ত সমর্থকের সংখ্যাও বেড়ে চলেছে।’
তিনি এসব কথা বলেন এশিয়াটিক সোসাইটির চতুর্থ মাসিক সাধারণ সভায়। আলোচনার বিষয় ছিল ‘বৈশ্বিক প্রেক্ষিতে বাংলাদেশ-ভারত সম্পর্ক’।

আলোচনার এক পর্যায়ে উঠে আসে খেলাধুলার প্রসঙ্গ।

এবারের আইপিএলে অন্তত ১০ ওভার বল করেছেন, এমন বোলারদের মধ্যে মুস্তাফিজই এখন পর্যন্ত সবচেয়ে মিতব্যয়ী বোলার।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

Related posts