স্বামীরা যে ৫টি কথা স্ত্রীর মুখে শুনতে চান

৫টি কথা শুনতে চান স্বামী!
Share Button

এই পৃথিবীতে সব থেকে মধুর সম্পর্ক কি এমন প্রশ্নে যে কেউ বলবে স্বামী-স্ত্রীর সম্পর্ক। কেননা, পৃথিবীর সবচেয়ে আপন বন্ধনগুলোর মধ্যে স্বামী-স্ত্রীর সম্পর্ক একটি অন্যতম।

এ কারণে স্ত্রীদের মধ্যে অনেকেই ভেবে থাকেন তার প্রিয় স্বামীকে সে খুব ভাল করে চেনেন, জানেন। অনেক সময় দেখা যায় এমনটি ঠিক নয় মোটেও। বিভিন্ন সময় দেখা যায়, স্বামীর মনে বেশ কিছু আক্ষেপ থেকে যায় স্ত্রীদের উপর।

এ ব্যাপারে একটি সমীক্ষা বলছে, অধিকাংশ স্বামী তাদের প্রাণ প্রিয় স্ত্রীর মুখে কিছু নির্দিষ্ট কথা শুনতে চান। যা স্বামীদের কাছে খুবই প্রিয়। তবে যে কোনো কারণেই হোক, স্বামীদের সেই ইচ্ছা পূরণ হয় না।

চলুন জেনে নিই কি সেই গোপন কথা, যেগুলো স্ত্রীর মুখে শুনতে চান স্বামীরা।

১. একটি বেসরকারি সংস্থার সমীক্ষায় ৭ জন স্বামী তাদের মনের মধ্যে লুকানো কিছু আক্ষেপের কথা ফাঁস করেছেন। যার প্রথমেই রয়েছে, স্ত্রীর কাছ থেকে ‘তোমায় বড্ড বেশি ভালবাসি’ শুনতে চাওয়ার প্রচণ্ড আকাঙ্খা।

কর্মব্যস্ত দৈনন্দিন জীবনে কাজের চাপে অধিকাংশ দাম্পত্যেই এখন নাকি স্ত্রীরা তাদের জীবন সঙ্গীকে ‘আই লাভ ইউ’ বলারও সময় পান না। মজার বিষয় হচ্ছে, এই তিনটি শব্দের এ বাক্যটি শুনতেই স্বামীরা খুব বেশি পছন্দ করে।

২. ওই সমীক্ষায় এক স্বামী বলেছেন ‘আমি জানি স্বামী-স্ত্রীর কাছে সন্তানরা খুবই গুরুত্বপূর্ণ। তাই বলে আমার দিকে একটুও নজর না দিয়ে শুধু সন্তানদেরই গুরুত্ব দিলে আমি অবহেলিত বোধ করি।’ ওই স্বামীর একটি প্রশ্ন করেন তা হলো- স্ত্রীর কাছে একটু অ্যাটেনশন পেতে আমি আর কত দিন অপেক্ষা করব?

৩. শশুর-শাশুড়ির সঙ্গে ঝগড়া হলে স্ত্রীরাগণ স্বামীদের তাতে জড়িয়ে ফেলুক এই ব্যাপারটি খুবই অপছন্দ পুরুষদের। স্বামীরা একদিকে নিজের গর্ভধারিণী মা, অন্যদিকে বিয়ে করা স্ত্রী এই দু’জনের দ্বন্দ্বের ভেতর পড়তে চান না।

৪. বিছানায় স্বামীরা কতটুকু পারদর্শী, সেটা স্ত্রীর মুখ থেকেই শুনতে ভালবাসেন তারা। এ ব্যাপারে এক জন স্বামী বলেছেন, ‘এটাকে পুরুষদের নিরাপত্তাহীনতা বলতেই পারেন। কেননা, আমরা বিছানায় আমাদের পারফরম্যান্স নিয়ে অনেকটা সংশয়ে থাকি। সঙ্গীর ভালো লেগেছে কিনা, এ বিষয়টি স্ত্রীর মুখ থেকে শোনার চেয়ে বেশি আনন্দের আর কিছুই হতে পারে না।’

৫. আক্ষেপ করে এক স্বামী বলেন, অনেক স্ত্রীই মনে করেন- স্বামী কোনো প্রশ্নের উত্তর দিচ্ছেন না মানে হয়তো তিনি কিছু গোপন রাখতে চান। কিন্তু এই বিষয়টা আদতে এমনটি নাও হতে পারে। কিন্তু স্ত্রীরা এমনটাই ভাবেন।

এছাড়াও স্ত্রীকে বাসাবাড়ির কোন কাজ করে দিলে বা কাজে সাহায্য করলে এর বিপরীতে স্বামীরা তাদের প্রশংসা শুনতে চান।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts