‘আমি একজন মুসলিমকে হত্যা করতে চাই’

‘আমি একজন মুসলিমকে হত্যা করতে চাই।’
Share Button

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনের ফরেস্ট হিল রেলস্টেশনে এক ব্যক্তিকে ছুরিকাঘাত করার আগে এক হামলাকারী যুবক চিৎকার করে বলছিল, ‘আমি একজন মুসলিমকে হত্যা করতে চাই।’ হেট ক্রাইম বা বিদ্বেষপ্রসূত অপরাধের অভিযোগে ৩৮ বছর বয়সী লন্ডনের ওই নাগরিককে গ্রেফতার করেছে ব্রিটিশ পরিবহন পুলিশ।

পুলিশের এক মুখপাত্র বলেন, ‘শুক্রবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। যুবকের ওই হামলা মারাত্মক বিদ্বেষপ্রসূত ঘটনা। তবে এর মাধ্যমে বড় ধরনের সন্ত্রাসী হামলার উদ্দেশ্য ছিল না।’ খবর দ্য ইন্ডিপেন্ডেন্টের।

ছুরিকাঘাত করার আগে সে চিৎকার করে বলতে থাকে, ‘হু ইজ এ মুসলিম? আই ওয়ান্ট টু কিল এ মুসলিম’। অর্থাৎ ‘কে আছ মুসলিম? আমি একজন মুসলিমকে হত্যা করতে চাই।’ তার এমন আচরণকে গুরুতর হিসেবে আখ্যায়িত করেছে ব্রিটিশ পুলিশ।

এক প্রত্যক্ষদর্শী ডেইলি মিররকে বলেন, হাতে ছুরি নিয়ে স্টেশনের বাইরে থেকে ওই ব্যক্তি দৌড়ে আসে। তাকে দেখে সবাই এদিক-ওদিক দৌড়াতে থাকে। আর্তনাদ করে অনেকে। এ সময় সে চিৎকার করে ওইসব কথা বলতে থাকে। খুঁজতে থাকে মুসলিমদের। ১৫ মিনিট ধরে ওই ব্যক্তি স্টেশনে দৌড়াদৌড়ি করতে থাকে।

অন্য এক প্রত্যক্ষদর্শী বলেন, এ সময় ওই ব্যক্তি চিৎকার করে বলতে থাকে ‘মুসলমানরা নিপাত যাক। মুসলিমরা সিরিয়ায় ফিরে যাক।’

শেলবি কারি নামে এক নারী বলেন, স্টেশনে সে অনেক মানুষকে ভয় দেখিয়েছে। তিনি বলেন, ওই ব্যক্তি একজন কৃষ্ণাঙ্গ। তার চুল ছোট ছোট। বয়স ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হবে। এক পর্যায়ে সে হিজাব পরা এক নারীকে ভীতি প্রদর্শন করে। তারপর সে এক ব্যক্তিকে ছুরিকাঘাত করে। ওই ব্যক্তিকে পরে একটি অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts