ইসরাইলকে নিয়ে টুইট করায় বিজ্ঞাপন থেকে বাদ, কে এই মডেল?

ব্রিটিশ মডেল আমেনা খান
Share Button

ব্রিটিশ মডেল আমেনা খানের টুইটারে একের পর এক ইসরাইল বিরোধী মন্তব্যের কারণে ল’রিয়েলের বিজ্ঞাপনী প্রচারণা থেকে সরে দাঁড়াতে হয়েছে তাকে। ব্রিটেনে বিজ্ঞাপন প্রচারের জন্যে এ মডেলকে নির্বাচন করা হয়েছিল।

ফ্রান্সের প্রসাধনী কোম্পানি ল’রিয়েল শ্যাম্পুর বিজ্ঞাপনের জন্য গত সপ্তাহে তাকে নির্বাচন করে। এ প্রচারণায় তাকে হিজাব পরে দেখা যেতো। আর এক্ষেত্রে তিনি হতেন হিজাব পরা প্রথম নারী মডেল।

তবে ২০১৪ সালে টুইটারে পোস্ট করা খানের বার্তাগুলো মুছে ফেলা হয়েছে।

সোমবার টুইটারে দেয়া এক বার্তায় তিনি বলেন, ‘২০১৪ সালে টুইটারে পোস্ট করা বার্তাগুলোর জন্য আমি গভীরভাবে দু:খ প্রকাশ করছি এবং এর জন্য যারা মর্মাহত হয়েছেন তাদের কাছে আমি আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি।’

তিনি আরো বলেন, ‘অনেক দু:খের সাথে আমি এই বিজ্ঞাপন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি, কারণ আমাকে নিয়ে বর্তমান আলোচনা এর উদ্দেশ্যকে খর্ব করবে।’

এদিকে এএফপি’কে ল’রিয়েল গ্রুপ জানায়, তারা ব্রিটিশ মডেল আমেনা খানের সরে দাঁড়ানোর সিদ্ধান্তকে অনুমোদন দিয়েছে।

তারা আরো জানায়, ‘টুইটারে এমন মন্তব্যের জন্য আমেনা খানের ক্ষমা চাওয়ার বিষয়টির আমরা প্রশংসা করছি।’

এর আগে ‘ইচ্ছে থাকলে উপায় হয়’ এ কথাটা যেন সত্যি করে প্রমাণ করেছিলেন ব্রিটিশ মুসলিম ব্লগার আমেনা খান। ভালো কিছুর জন্য কখনো কখনো স্রোতের বিপরীতেও হাঁটতে হয়। যেমনটা হেঁটেছেন আমেনা।

বিশ্ববাজারের নামিদামি প্রথম সারির ব্র্যান্ডগুলোর মধ্যে লরিয়াল ‘অন্যতম’। সম্প্রতি লরিয়ালের একটি প্রচারণায় অংশ নেন তিনি। ওই প্রচারণায় ব্র্যান্ডটির একটি শ্যাম্পুর ক্যাম্পেইনেও যুক্ত হন তিনি। তাতেই হয়ে গেল ইতিহাস। নারীদের চুলের প্রসাধনীর প্রচারণায় এই প্রথম কোনো মডেল হিজাব পরেছেন।

শ্যাম্পুর বিজ্ঞাপনে হিজাব- এটা চিন্তা করা যেমন শ্যাম্পু্র কোম্পানিগুলোর পক্ষে কষ্টকর, ঠিক তেমনই আমাদেরও চিন্তার বাইরে। শুনে আসা যাক এরকম সাহসী উদ্যোগ নিয়ে আমেনা খানের একটি উদ্যোগ।

চুলের প্রসাধনীতে হিজাব পরার বিষয়ে তিনি বলেন ‘চুলের যত্ন নেওয়া সবারই উচিত। কিন্তু আমরা অনেকেই চুলের উজ্জলতা দিয়ে, মানুষের নজর কাড়তে ব্যস্ত হয়ে পড়ি। যার ফলে মানুষের দৃষ্টি আকর্ষণ করাই হয়ে উঠে সৌন্দর্যের প্রধান কারণ। কিন্তু চুলের সৌন্দর্য তো লোক দেখানো ছাড়া নিজের জন্যও হতে পারে’।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts