উচ্চমাধ্যমিকে সেরা তিন পড়ুয়ার বিরুদ্ধে এফআইআর

sourav india
Share Button

বিহারের দ্বাদশ শ্রেণির পরীক্ষার প্রথম তিন স্থানাধিকারীর বিরুদ্ধে এবার পুলিশে এফআইআর দায়ের করল বিহার স্কুল এগজামিনেশন বোর্ড। বিজ্ঞান এবং কলা শাখার মোট তিন পড়ুয়ার বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করা হয়েছে। তিনজনেই বিহারের ভি আর কলেজের পড়ুয়া।

পরীক্ষার ফল বের হওয়ার পরে কলা শাখার প্রথম স্থানাধিকারী রুবি রাইয়ের সাক্ষাৎকারের থেকে বিপত্তির শুরু সেই সাক্ষাৎকারে ইংরেজিতে পলিটিক্যাল সায়েন্সের উচ্চারনটুকুও ঠিকমতো করতে পারেনি ৫০০-র মধ্যে ৪৪৪ নম্বর পাওয়া রুবি। শুধু তাই নয়, রাষ্ট্রবিজ্ঞানে রান্নাবান্না পড়ানো হয় বলেও সাক্ষাৎকারে মন্তব্য করে এই ছাত্রী। এমনকী, ৫০০ নয়, মোট পরীক্ষা ৬০০ নম্বরে হয়েছে বলেও মন্তব্য করে সে। এরপরেই শোরগোল পড়ে যায়। আবার বিজ্ঞান শাখায় প্রথম হওয়া সৌরভ শ্রেষ্ঠ বিজ্ঞানের প্রাথমিক বিষয়গুলির জবাব দিতে পারেনি। এই মেধা নিয়ে কীভাবে এই পড়ুয়ারা পরীক্ষায় সেরা ফল করল, তা নিয়ে প্রশ্ন ওঠে।

চাপে পড়ে তদন্ত কমিটি গঠন করা ছাড়াও কলা শাখায় প্রথম হওয়া রুবি, এবং বিজ্ঞান শাখায় প্রথম ও তৃতীয় স্থান দখল করা দুই ছাত্র সৌরভ শ্রেষ্ঠ এবং রাহুল কুমারকেও একটি ছোট পরীক্ষায় বসতে বলা হয়। বিজ্ঞান শাখার দুই ছাত্র পরীক্ষায় বসলেও প্রত্যাশিত মানের ধারেকাছে ফল করতে পারেননি। আর কলা শাখার প্রথম স্থানাধিকারী রুবি পরীক্ষা দিতেই আসেনি।

এরপরে প্রথমেই এই তিন পড়ুয়ার রেজাল্ট বাতিল করে দেয় বিহারের শিক্ষা দফতর। রাজ্যের শিক্ষামন্ত্রী অশোক চৌধুরী জানিয়েছেন, অভিযুক্তদের কোনওভাবে রেয়াত করা হবে না। তদন্ত কমিটির সুপারিশ মেনেই তিন ছাত্র-ছাত্রীর বিরুদ্ধে পুলিশে এফআইআর দায়ের করেছে বিহারের স্কুল শিক্ষা পর্ষদ।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts