‘একতরফা ব্যবস্থা’নেওয়ার ব্যাপারে যুক্তরাষ্ট্রকে হুশিয়ারি পাকিস্তানের

ডনের প্রথম পাতা

জাতীয় মর্যাদা ও সার্বভৌমত্বের প্রশ্নে কোনও সমঝোতা করা হবে না বলে যুক্তরাষ্ট্রকে সতর্ক করেছে পাকিস্তান। এক সংবাদ সম্মেলনে পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল খাজা আসিফ গফুর যুক্তরাষ্ট্রকে তার দেশের বিরুদ্ধে ‘একতরফা ব্যবস্থা’ নেওয়ার ব্যাপারে সতর্ক করেন।

চলতি মাসের শুরুতে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ’র পরিচালক মাইক পম্পেও সতর্ক করে বলেছিলেন, পাকিস্তান থেকে ‘সন্ত্রাসীদের সেফ হ্যাভেন’ নির্মূল করতে যা কিছু প্রয়োজন যুক্তরাষ্ট্র করবে। এরমধ্যে পম্পেওর বক্তব্যের পাশাপাশি আফগানিস্তান সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে পেন্টাগন।

সেখানে বলা হয়, ‘বিপদগামী এলাকাগুলোতে’ যুক্তরাষ্ট্র একতরফা ব্যবস্থা নিতে পারে। সর্বশেষ আফগানিস্তান সফরে এসে মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেছেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প পাকিস্তানকে নজরে রেখেছেন।

যুক্তরাষ্ট্র থেকে দেওয়া একতরফা হুঁশিয়ারির প্রসঙ্গ তুলে খাজা আসিফ গফুর বলেন ‘সশস্ত্র বাহিনী বন্ধুদের সঙ্গে কাজ করছে এবং তা করে যেতে চায়। কিন্তু আমাদের জাতীয় মর্যাদা প্রশ্নে কোনও সমঝোতা হবে না। আমরা আমাদের বন্ধুদের সঙ্গে সংঘাত চাই না। কিন্তু আমরা পাকিস্তানের নিরাপত্তা নিশ্চিত করব।’

যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক হুঁশিয়ারির বিরুদ্ধে একে পাকিস্তানের সবচেয়ে কড়া জবাব হিসেবে উল্লেখ করেছে ডন।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts