ক্ষোভ নিয়েই বাদশাকে কুর্নিশ করলেন সাদ হ্যারিরি

download
Share Button

সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল্লাহকে পদত্যাগপত্র ঘোষণার সময় ঠিকই কুর্নিশ করেছিলেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি । তবে তার ভেতরে চাপা ক্ষোভ ছিল বলে দাবি করেছে তেহরানভিত্তিক সংবাদমাধ্যম পার্সটুডে।সে সময় হারিরিকে বেশ হতাশাগ্রস্তও দেখা গেছে।

রয়টার্স সম্প্রতি জানিয়েছে, হিজবুল্লাহবিরোধী অবস্থান জোরদারে অপারগতা প্রকাশ করায় তাকে ক্ষমতা থেকে সরতে বাধ্য করেছে সৌদি আরব।

প্রতিবেদনে বলা হয়, সৌদি আরবের রাষ্ট্রীয় টেলিভিশন এক ভিডিও ফুটেজে দেখা গেছে, লেবাননের পদত্যাগী প্রধানমন্ত্রী সা’দ হারিরি সৌদি বাদশাহ সালমানকে অভিবাদন জানানোর জন্য অন্যান্য অতিথির সঙ্গে অপেক্ষা করছেন।

সালমান মদিনা থেকে ফেরার পর এক রাষ্ট্রীয় অভ্যর্থনা অনুষ্ঠানে উচ্চপদস্থ কর্মকর্তারা ধারাবাহিকভাবে বাদশাহকে কুর্নিশ করছেন এবং তার হাতে চুমো দিচ্ছেন। তখন দেখা যাচ্ছে, হারিরি লাইনে দাঁড়িয়ে আছেন এবং রীতিনীতি সম্পূর্ণ না করেই তিনি তার অভিবাদন শেষ করেন।

গত ৪ নভেম্বর শনিবার সৌদি আরব সফরে গিয়ে হঠাৎ করেই পদত্যাগের ঘোষণা দেন সাদ হারিরি। এখনও সেখানেই অবস্থান করছেন তিনি।

ব্রিটিশ সংবাদ সংস্থা আরো বলেছে, সাদ হারিরি প্রধানমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেয়ার আগে সৌদি কর্মকর্তাদের সঙ্গে কয়েক দফা বৈঠক করেন।

তিনি বলেন, “ওই সব বৈঠকে যা ঘটে থাকতে পারে সে ব্যাপারে আমার বিশ্বাস হলো, হারিরি সৌদি কর্মকর্তাদের এ কথা বোঝানোর চেষ্টা করেন যে হিজবুল্লাহর সঙ্গে সংঘর্ষে গেলে লেবানন অস্থিতিশীল হয়ে উঠবে। আমার বিশ্বাস, সৌদি কর্মকর্তারা তার বক্তব্যে খুশি হতে পারেনি।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts