পদত্যাগ করবেন নওয়াজ শরীফ!

লাদেনের পয়সায় নির্বাচন করেন নওয়াজ
Share Button

ঢাকা: পানামা পেপার্স কেলেঙ্কারি নিয়ে আনুষ্ঠানকভাবে মুখ খুললেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। ওই ঘটনায় দোষী প্রমাণিত হলে তিনি ক্ষমতা ছেড়ে দেবেন বলে শুক্রবার জাতির উদ্দেশ্যে দেয়া এক ভাষণে জানান নওয়াজ।

নিজেকে নির্দোষ দাবি করে তিনি বলেন, ‘যারা আমার বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ এনেছে আমি তাদের সবাইকে চ্যালেঞ্জ করছি। যদি আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য হয় তবে আমি সাথে সাথেই পদত্যাগ করবো।’

নওয়াজ শরিফ জানান, তার এবং তার পরিবারের বিরুদ্ধে করা অভিযোগ তদন্তে একটি কমিশন গঠন করার জন্য প্রধান বিচারপতিকে চিঠি দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। কমিশনের যেকোনো সিদ্ধান্ত তিনি মেনে নেবেন বলেও উল্লেখ করেন ওই ভাষণে।

পানামা পেপার্সকে কেন্দ্র করে পাকিস্তানকে অস্থিতিশীল করার চেষ্টা করা হচ্ছে অভিযোগ করে পাকিস্তানের প্রধানমন্ত্রী আরো বলেন, ‘ঘটনাটি শুরু হওয়ার পরপরই আমি জাতির আস্থা ফিরিয়ে আনতে চেয়েছি। সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতিদের তত্ত্বাবধানে একটি বিচার বিভাগীয় কমিশন গঠনের নির্দেশ দিয়েছি।’

তবে তিনি শুধু পাকিস্তানের জনগণের কাছে এ বিষয়ে জবাব দিতে দায়বদ্ধ, যারা বিষয়টি নিয়ে অধিকমাত্রায় বাড়াবাড়ি করছে এমন কোনো রাজনীতিবিদের কাছে তিনি দায়বদ্ধ নয় বলেও মন্তব্য করেন নওয়াজ। জনসাধারণের কাছে কিছু তুলে ধরার আগে তা নিশ্চিত হয়ে নেয়ার জন্য গণমাধ্যমের কাছে অনুরোধ করেন তিনি।

উল্লেখ্য, এর আগে পানামভিত্তিক আইন সহায়তা প্রতিষ্ঠানের গোপন নথি ফাঁসের হয়ে গেলে তাতে বিশ্বের অনেক প্রভাবশালী ব্যক্তিদের নাম উঠে আসে। তাতে প্রভাবশালীদের আর্থিক ক্যালেঙ্কারির বিষয় প্রকাশ পায়। গোপন ওই নথিতে পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের নামও ছিল।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts