ফ্রান্সে হামলার চক্রান্ত, নারীসহ আটক ৪

ফ্রান্সে হামলার চক্রান্ত, নারীসহ আটক ৪

ফ্রান্সে সম্ভাব্য হামলার প্লট উদ্ধার করেছে স্থানীয় পুলিশ। এ ঘটনার জের ধরে প্যারিসেরএক এলাকা থেকে চার জনকে আটক করা হয়েছে। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বিবিসি।

ফরাসি সংবাদ মাধ্যমে বলা হয়েছে, বুধবার সকালে প্যারিসের উত্তরাঞ্চলীয় সেইনে সেইন্ট ডেনিস এলাকা থেকে তিন পুরুষ ও এক

কে আটক করেছে পুলিশ। এদের একজন আগে থেকেই সন্দেহ তালিকায় ছিল। যার কারণে গত মাসে তাকে গৃহবন্দি করিা হয়েছিল।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড কাজেনেউভ বলেছেন, দেশে সম্ভাব্য সহিংসতা এড়াতে ওই চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে আসন্ন হামলা সম্পর্কে ফরাসি সংবাদ মাধ্যমগুলোতে যে খবর বেরিয়েছে তিনি সে সম্পর্কে কোনো মন্তব্য করতে রাজি হননি।

কাজেনেউভ আরো জানিয়েছেন,‘আটককৃতদের একজন ফ্রান্সে ভয়াবহ হামলা চালানোর পরিকল্পনা করছিল বলে আমাদের কাছে তথ্য রয়েছে। ওই ব্যক্তির সিরিয়ার জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের সঙ্গে যোগাযোগ রয়েছে। আজ সকালে (বুধবার ) পুলিশ তাকে আটক করেছে। তার সহযোগী আরো তিনজনকেও জিম্মায় নিয়েছে পুলিশ।

 

এদের জিজ্ঞাসাবাদ চলছে।’ তবে এ নিয়ে দেশবাসকে আতঙ্কিত না হওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি। তিনি বলেন,‘আমরা এ ধরনের চক্রান্ত সম্পর্কে সজাগ রয়েছি এবং প্রতিদিনই সন্দেহভাজনদের গ্রেপ্তার করা হচ্ছে।’

গত নভেম্বরে প্যারিসের একাধিক এলাকায় চালানো ভয়াবহ সন্ত্রাসী হামলার পর গোটা দেশে জরুরি অবস্থা বহাল রয়েছে। ওই হামলায় ১৩০ জন নিহত এবং আরো শতাধিক আহত হয়েছিল। ইসলামিক স্টেট ওইসব হামলার দায় স্বীকার করেছে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment