ভারতকে পাল্টা জবাব দেবে পাকিস্তান : বাজওয়া

সেনা প্রধান কামার জাভেদ বাজওয়া
Share Button

পাক-ভারত সীমান্তে গত কয়েকদিন ধরে চলা উত্তেজনার মধ্যেই ভারতকে কড়া হুঁশিয়ারি দিলেন পাকিস্তানের সেনা বাহিনীর প্রধান কামার জাভেদ বাজওয়া।

বিগত কয়েকদিন ধরে লাগাতার সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘনের জন্য ভারতকেই দায়ী করলেন বাজওয়া। তার দাবি, এই সমস্ত সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘনের জন্য দায়ী ভারত। তাই ভারতকে এর পাল্টা জবাব দেবে পাকিস্তান।

সম্প্রতি পাক সীমান্তে অবস্থিত খুইরাত্তা এবং রাত্তা আরিয়ান সেক্টর পরিদর্শনে আসেন বাজওয়া। সেখানেই কমান্ডোদের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

পাকিস্তানের গুলির পাল্টা জবাবে কিভাবে ভারত একের পর এক সেনা ঘাঁটি গুড়িয়ে দিয়েছে পাকিস্তানের। পাশাপাশি ভারতের সঙ্গে গুলির লড়াইয়ে স্থানীয় বাসিন্দারাও প্রাণ হারিয়েছে। সেই বিষয়টি জানার পরই ভারতকে কড়া হুঁশিয়ারি দিয়েছেন বাজওয়া।

এদিকে গত ২০ জানুয়ারি ভারত ও পাকিস্তান সীমান্তে নিরাপত্তাবাহিনীর গোলাগুলিতে ৪ জন নিহত। নিহতদের মধ্যে ভারতীয় এক সেনা ও তিনজন বেসামরিক ব্যক্তি রয়েছেন। এতে দেশ দুটির মধ্যে চলমান উত্তেজনা আরো বৃদ্ধি পেয়েছে।

ভারতীয় সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল এন.এন জোশি জানান, সীমান্তে পাকিস্তানি বাহিনীর হামলায় শনিবার একজন ভারতীয় সেনা নিহত হয়েছেন। ৫ সেক্টর এলাকার নিয়ন্ত্রণরেখায় এ ঘটনা ঘটেছে বলে জানান তিনি।

সীমান্তে দুই দেশের নিরাপত্তাবাহিনীর মধ্যে চলতি সপ্তাহে একাধিক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছে ২১ জন। এর মধ্যে সেনা সদস্য, সন্দেহভাজন জঙ্গি ও সাধারণ নাগরিক রয়েছে।

অন্যদিকে, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের সীমান্তে অপর এক গোলাগুলির ঘটনায় ৩ জন সাধারণ নাগরিক নিহত হয়েছেন। স্থানীয় পুলিশ প্রশাসনের ডিজি এ তথ্য জানান।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts