মন্ত্রীদের ফাইভ স্টার হোটেলবাস নিষেধ

modi
Share Button

মন্ত্রীরা আর পাঁচ তারা হোটেলে থাকতে পারবেন না। যত খুশি, যেমন খুশি সরকারি গাড়িও ব্যবহার করতে পারবেন না। কড়া নির্দেশ জারি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সেই নির্দেশও এসেছে নাটকীয় ভাবে।
বিজেপি সূত্রে খবর, গত বুধবার মন্ত্রিসভার বৈঠকের পরেই এই নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সেদিন বৈঠক শেষ হয়ে যাওয়ার পরে মন্ত্রীদের কিছুক্ষণ অপেক্ষা করতে বলেন।

আর তার পরেই তিনি কিছু মন্ত্রীর সুযোগ-সুবিধা নেওয়ার প্রবণতা নিয়ে উষ্মা প্রকাশে কর বলেন, সম্প্রতি দেখা যাচ্ছে অনেক মন্ত্রী পাঁচ তারা হোটেল থাকছেন, সরকারি গাড়ি ইচ্ছা মতো ব্যবহার করছেন।

এমন আচরণ চলবে না বলে স্পষ্ট নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, কোনও মন্ত্রী সরকারি কাজে কোনও সফরে গিয়ে পাঁচ তারা হোটেলে আর থাকতে পারবেন না।

সবাইকে সরকারি গেস্ট হাউসে থাকতে হবে। পাঁচ তারা হোটেলে থাকার বড়লোকি চাল দেখানো চলবে না।
তিনি আরও বলেন, এটা দুঃখজনক যে, অনেক মন্ত্রী তাঁদের মন্ত্রকের অধীনস্থ সংস্থার গাড়ি ব্যবহার করছেন।

তাঁর কাছে এমন অনেক খবর এসেছে জানিয়ে মোদী বলে, এটা তিনি কোনও ভাবেই মেনে নেবেন না। মন্ত্রীরা তো বটেই অনেক মন্ত্রীর পরিবার ও আত্মীয়স্বজনরাও রাষ্ট্রায়ত্ত সংস্থার গাড়ি ব্যবহার করেন বলে খবর রয়েছে। এ সব বন্ধ করতে হবে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন মোদী।
২০১৯ আর বেশি দূরে নয়। এখন পর্যন্ত তাঁর সরকারের গায়ে কোনও রকম কালি লাগেনি। বাকি দু’বছর তাই আরও সতর্ক থাকতে চাইছেন নরেন্দ্র মোদী। রাজনৈতিক মহলের বক্তব্য, সরকারের ‘দুর্নীতি মুক্ত’ ইমেজ বজায় রাখতে মন্ত্রীদের সতর্ক করাই শুধু নয়, এর পিছনে প্রচ্ছন্ন হুঁশিয়ারিও রয়েছে মোদীর,।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts