মার্কিন সেনাদের যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বললেন রবার্ট নেলার

মার্কিন জেনারেল রবার্ট নেলার
Share Button

মার্কিন জেনারেল রবার্ট নেলার নরওয়েতে যুক্তরাষ্ট্র এর এক সামরিক ঘাঁটি পরিদর্শনে গিয়ে নিজের বাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে বলেছেন। মিলিটারি ডট কম এর বরাতে এ খবর জানা গেছে।

নরওয়ের রাজধানী অসলোর ৪৬০ কিলোমিটার উত্তরে অবস্থিত ট্রন্ডহেইমে মার্কিন মেরিন কোরের ৩শ’ জনের একটি দলের ঘাঁটি রয়েছে। মার্কিন বাহিনীর ইউরোপিয়ান কম্যান্ডকে এবং ন্যাটো বাহিনীকে সহায়তা করতেই মার্কিন মেরিন কোর অবস্থান করছে ওই অঞ্চলে।

সেই সামরিক ঘাঁটিই পরিদর্শনে গিয়েছিলেন আমেরিকার জয়েন্ট চিফস অব স্টাফ এর সদস্য জেনারেল নেলার। বৃহস্পতিবার সেখানেই তিনি যুদ্ধের সতর্কবার্তা দিয়েছেন।

তিনি বলেছেন, আমি আশা করব আমার কথা ভুল প্রমাণিত হবে। কিন্তু একটা যুদ্ধ আসছে। জেনারেল নেলার মার্কিন বাহিনীর কোনো ছোটখাটো কর্তা নন, অন্যতম শীর্ষ নীতি নির্ধারক তিনি। তাই তার মন্তব্যকে অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখছে আন্তর্জাতিক মহল। নরওয়েতে মার্কিন মেরিন কোরের যে বাহিনী এখন মোতায়েন রয়েছে, সেই বাহিনীকে মোতায়েন করা হয়েছিল শান্তিকালীন পরিস্থিতিতে।
কিন্তু যে কোনো মুহূর্তে যুদ্ধকালীন পরিস্থিতির মুখোমুখি দাঁড়াতে হতে পারে, একথা মাথায় রেখে বাহিনী যেন নিজেকে প্রস্তুত রাখে— এমনই বার্তা দিয়েছেন জেনারেল নেলার। রাশিয়া এবং প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল হয়ে উঠতে পারে পরবর্তী সংঘাতের কেন্দ্রবিন্দু— এমন ভবিষ্যদ্বাণীও করেছেন মার্কিন সামরিক কর্তা।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts