মিশেলের বক্তব্য ‘চুরি’ করেছেন ট্রাম্পের স্ত্রী মেলানিয়া!

মিশেলের বক্তব্য ‘চুরি’ করেছেন ট্রাম্পের স্ত্রী মেলানিয়া!

রিপাবলিকান পার্টির জাতীয় কনভেনশনের প্রথম দিনেই বক্তব্য সংক্রান্ত এক বির্তকের মুখে পড়েছেন ডোনাল্ড ট্রাম্পের স্ত্রী মেলানিয়া।

কনভেশনে নজরকাড়া মেলানিয়ার বক্তব্যের একটি অংশ বর্তমান ফার্স্ট লেডি মিশেল ওবামার এক বক্তৃতার সঙ্গে মিলে গেছে বলে অভিযোগ উঠেছে।

বিবিসি বলছে, ২০০৮ সালে ডেমোক্র্যাট কনভেনশনে মিশেল ওবামা যে বক্তব্য দিয়েছিলেন তারই একটি অংশের সঙ্গে মেলানিয়ার বক্তব্যের সামঞ্জস্য খুঁজে পেয়েছেন সমালোচনাকারীরা।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির মনোনয়নের জন্য ডোনাল্ড ট্রাম্পের প্রচারাভিযান শুরুর পর সোমবার এই প্রথম সাবেক মডেল মেলানিয়াকে কোথাও বক্তৃতা দিতে দেখা গেল।

সংক্ষিপ্ত ওই বক্তব্যে ট্রাম্পকে ‘দয়ালু’ অভিহিত করে মেলানিয়া বলেন, ‘তিনি সুযোগ পেলে দেশের জন্য যুদ্ধ করবেন।’

পার্টি বনভেনশনে বক্তৃতা দেয়ার সময় তার ডেলিগেটদের মধ্যে বাধ ভাঙা উচ্ছ্বাস লক্ষ্য করা যায়। তবে এর কিছু সময় পরই মেলানিয়ার বক্তব্য নিয়ে প্রশ্ন উঠে। তার বিরুদ্ধে মিশেলের বক্তব্য ‘চুরির’ অভিযোগ আসতে শুরু করে।

ট্রাম্পের পক্ষ থেকে ওই অভিযোগ অস্বীকার করে বলা হয়, মেলানিয়া ‘সাধারণ কিছু শব্দ’ ব্যবহার করেছেন।

ট্রাম্পের জনসংযোগ ব্যবস্থাপক পাউল ম্যানাফর্ট বলেন, মিশেলের বক্তব্য থেকে মেলানিয়ার বক্তব্য নকল করা হয়নি।

‘চমৎকার’ ওই বক্তৃতা যে দলটি লিখে দিয়েছে,তারা মেলানিয়ার জীবনের অনুপ্রেরণাগুলোর দিকগুলো খেয়াল করেছেন এবং কিছু ক্ষেত্রে তার নিজস্ব চিন্তার সন্নিবেশ ঘটিয়েছেন বলে ট্রাম্পের জনসংযোগ উপদেষ্টা জেসন মিলারের এক বিবৃতিতে বলা হয়।

আর স্ত্রীর বক্তব্যে অভিভূত ডোনাল্ড ট্রাম্প অভিযোগ অস্বীকার করে একে ‘সত্যিই অবিশ্বাস্য’ বলে মন্তব্য করেছেন।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts