মুক্তি পেলেন ২৩ সৌদি প্রিন্স,বিনিময় বিপুল পরিমান অর্থ!

মুক্তি পেলেন ২৩ সৌদি প্রিন্স

সৌদিতে দুর্নীতিবিরোধী অভিযানে আটককৃত ২০০ প্রিন্স ও মন্ত্রীদের মধ্যে ২৩ জনকে মুক্তি দিয়েছে দেশটির সরকার। বিপুল পরিমাণ অর্থ ও সম্পদের বিনিময়ে তাদেরকে মুক্তি দেয়া হয়েছে বলে জানা গেছে। তবে এখন পর্যন্ত কারও নাম প্রকাশ করা হয়নি।

গত নভেম্বরে রাজপরিবারের সদস্যসহ সরকারের প্রভাবশালী এই ব্যক্তিদের আটক করে সৌদি কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়। তাদেরকে রিয়াদের বিলাসবহুল হোটেল রিজ কার্লটনে আটক করে রাখা হয়। এর আগে সৌদি যুবরাজ সালমানের প্রতিদ্বন্দ্বী প্রিন্স মিতেব আব্দুল্লাহকে ১শ’ কোটি ডলারের বিনিময়ে ছেড়ে দেয়া হয়।

জানা যায়, মুক্তিপ্রাপ্ত ব্যক্তিদের মধ্যে অর্থ মন্ত্রণালয়ের সাবেক কর্মকর্তা, কয়েকজন ব্যবসায়ী ও সরকারের উপদেষ্টা রয়েছে। তবে এখনো অনেকেই আটক অবস্থায় রয়েছেন যাদের বিভিন্ন খাতে দুর্নীতির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিল।

গ্রেপ্তারকৃতরা খুব শিগরিই মুক্তি পেতে পারেন। যদিও এই মুক্তি পাওয়ার বিষয়টি পুরোপুরি নির্ভর করছে তারা কত জলদি জরিমানা প্রদান করবেন তার উপর।

সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজের পরামর্শে এবং নেতৃত্বে একটি দুর্নীতি দমন কমিশন গঠন করা হয়েছিল। ওই কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন প্রধান যুবরাজ। যুবরাজ ক্ষমতা পাওয়ার পরই দেশে দুর্নীতি বিরোধী অভিযান চালানো শুরু হয়।

উল্লেখ্য, জরিমানা দিয়ে মুক্তি পাওয়া প্রিন্সদের তালিকায় নেই প্রিন্স আলওয়ালিদ বিন তালাল। তালালকে মুক্তি পেতে যে জরিমানার অর্থ দিতে হবে তা দিতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি, যদিও নিজের গুরুত্বপূর্ণ একটি ব্যবসার শেয়ার ছেড়ে দেয়ার প্রস্তাব তিনি প্রশাসন বরাবর দিয়েছিলেন।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts