যুক্তরাষ্ট্র-ইসরাইলের বিরুদ্ধে বিশ্বের প্রায় ৯০ ভাগ মানুষ

ইসরাইল ইষ্যু

গত ২১ ডিসেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের জরুরি অধিবেশনে মার্কিন যুক্তরাষ্ট্র ও ইহুদিবাদী ইসরাইল এর বিরুদ্ধে বিশ্বের শতকরা ৯০.৫ ভাগ মানুষ ভোট দিয়েছে। গত বৃহস্পতিবারের ভোটাভুটির মাধ্যমে পরিষ্কার হয়েছে যে, মার্কিন যুক্তরাষ্ট্র ও ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে বিশ্বের কত বিশাল জনমত রয়েছে।

ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস ইস্যুতে বৃহস্পতিবার জাতিসংঘ সাধারণ পরিষদে একটি প্রস্তাবের ওপর ভোটাভুটি হয় এবং বিশ্বের ১২৮টি দেশ প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্র ও ইহুদিবাদী ইসরাইলসহ শুধু নয়টি দেশ প্রস্তাবের বিরুদ্ধে ভোট দেয় এবং ৩৫টি দেশ ভোট দেয়া থেকে বিরত ছিল।

বিষয়টিকে যুক্তরাষ্ট্রের জন্য শুধুমাত্র ভোটে হেরে যাওয়া হিসেবে দেখা হচ্ছে না বরং বিশ্বের শতকরা ৯০ ভাগের বেশি মানুষ মার্কিন যুক্তরাষ্ট্র ও ইহুদিবাদী ইসরাইলের বিরুদ্ধে ভোট দিয়েছে- এ বিষয়টিকে আলাদা গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।
সাধারণ পরিষদের ওই ভোটের ফলাফল থেকে এ কথা সুস্পষ্টভাবে ফুটে উঠছে যে, বিশ্বের বিশাল জনগোষ্ঠী বায়তুল মুকাদ্দাস ইস্যুতে মার্কিন সিদ্ধান্তের বিরুদ্ধে তাদের মতামত তুলে ধরেছে। শুধু তাই নয়, মার্কিন মিত্ররাও এ সিদ্ধান্তে বিরুদ্ধে ভোট দিয়েছে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts