শত কোটি ডলারের বিনিময়ে মুক্তি পেল সৌদি প্রিন্স

প্রিন্স মিতেব বিন আব্দুল্লাহ মুক্ত

সৌদি প্রিন্স মিতেব বিন আব্দুল্লাহকে মুক্তি দেওয়া হয়েছে।একশ কোটি ডলারের বিনিময়ে তাকে মুক্তি দেওয়া হয়েছে। দুর্নীতিবিরোধী অভিযানের নামে বর্তমান যুবরাজ মোহম্মাদ বিন সালমান যে রাজপুত্রদের আটক করেন মিতেব তাদের মধ্যে অন্যতম।

বুধবার সৌদি আরবের দুর্নীতিবিরোধী অভিযানের সঙ্গে জড়িত এক কর্মকর্তার বরাত দিয়ে এ খবর প্রকাশিত হয়েছে। খবর রয়টার্স।

ওই কর্মকর্তা জানিয়েছেন, গ্রহণযোগ্য সমঝোতায় পৌঁছানোর কারণে মঙ্গলবার প্রিন্স মিতেবকে ছেড়ে দেওয়া হয়। তবে কত টাকায় রফাদফা হয়েছে সেটা জানাতে পারেননি ওই কর্মকর্তা। অবশ্য, ধারণা করা হচ্ছে এই অর্থের পরিমাণ একশ কোটি ডলারের বেশি।
ওই কর্মকর্তা বলেন, দুর্নীতির সঙ্গে জড়িত আছেন এমনটি স্বীকার করিয়ে নেয়া হয়েছে প্রিন্স মিতেবের কাছ থেকে। তবে প্রিন্স মিতেবের অফিস থেকে কোনো মন্তব্য পাওয়া যায়নি বলে খবরে উল্লেখ করেছে।

এর আগে রাজপরিবার ও প্রিন্স মিতেবের পরিচিতরা সোশ্যাল মিডিয়ায় পোস্ট দেন যে তিনি এখন রিয়াদে নিজের বাসায় রয়েছেন। তবে প্রিন্স মিতেব কিভাবে ছাড়া পেয়েছেন ওই পোস্টগুলোয় সেটি উল্লেখ করা হয়নি।

ওই কর্মকর্তা জানান, প্রিন্স মিতেব ছাড়াও আরো কমপক্ষে তিনজনের সঙ্গে সমঝোতায় পৌঁছেছে সৌদি কর্তৃপক্ষ। খবর রয়টার্স

তিনি বলেন, রাষ্ট্রীয় কৌঁসুলি বেশ কয়েকজনকে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। একই সঙ্গে কমপক্ষে পাঁচজনের বিরুদ্ধে বিচার শুরু করার সিদ্ধান্ত নিয়েছে। তবে ওই ব্যক্তিদের বিস্তারিত জানাতে পারেননি তিনি।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts