সাইকেলে চড়ে হজে যাচ্ছেন ৮ তরুণ

সাইকেলে চড়ে হজে যাচ্ছেন ৮ তরুণ
Share Button

লন্ডন থেকে সাইকেলে চড়ে হজে যাচ্ছেন ৮ তরুণ। যুক্তরাজ্যভিত্তিক একটি মানবিক সহায়তা প্রতিষ্ঠানের আট তরুণের একটি দল ছয় সপ্তাহের সফরে লন্ডন থেকে সৌদি আরবের উদ্দেশে রওনা করেছেন। তারা সাইকেল চালিয়ে লন্ডন থেকে দীর্ঘ সময় পাড়ি দিয়ে সৌদি আরবে পৌঁছাবেন। খবর খালিজ টাইমসের।

পরিকল্পনা অনুযায়ী, তরুণদের ওই দলটি প্রথমে সাইকেলে করে নিউ হ্যাভেনে পৌঁছাবেন। সেখান থেকে তারা ফেরিতে করে ফ্রান্সের ডিয়েপ্পেতে যাবেন। এরপর সাইকেলে চড়ে তারা প্যারিস থেকে সুইজারল্যান্ড, জার্মানি, অস্ট্রেলিয়া, লিচেনস্টেইন এবং ইতালি পৌঁছাবেন।

ভেনিস থেকে ওই দলটি একটি ফেরিতে করে গ্রিসের ইগোমেনিতসায় যাবে। এরপর সাইকেলে করে গ্রিসের পথ শেষ করে তারা একটি প্লেনে করে সাগর পাড়ি দিয়ে আলেকজান্দ্রিয়ায় যাবেন। এরপর সেখান থেকে তারা মদীনার ইয়ানবু বন্দরে পৌঁছে তাদের দীর্ঘ সফর শেষ করবেন।

লন্ডন থেকে সৌদি যাওয়ার পথে তরুণদের ওই দলটি বিভিন্ন দেশ থেকে অনুদান সংগ্রহ করবেন এবং অনুদানের সেই টাকা সিরিয়ায় জরুরি সেবা কাজে ব্যবহার করা হবে।

এর আগে যুক্তরাজ্য এবং মালয়েশিয়ার মানবিক সহায়তা এবং আরো কিছু সংস্থার সহায়তায় সিরিয়ায় গত এপ্রিলে ৮০ থেকে ৮৫টি অ্যাম্বুলেন্স পাঠানো হয়। তরুনদের সংগৃহীত অর্থ দিয়ে আরো কিছু অ্যাম্বুলেন্স কেনা হবে এবং সিরিয়ায় জরুরি সেবা দিতে যা যা প্রয়োজন তাদের সেগুলো দেয়া হবে।

ওই আট তরুণের মধ্যে তিনজন ব্রিটিশ বাংলাদেশি, চারজন ব্রিটিশ পাকিস্তানি এবং একজন ব্রিটেনের নাগরিক।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts