হিলারি ক্লিনটন আবার প্রেসিডেন্ট প্রার্থী হবেন?

যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে মনোনয়ন নিশ্চিত করেছেন হিলারি ক্লিনটন
Share Button

ডেমোক্রেটিক দলের নতুন প্রধান নিয়োগের ঠিক আগের দিন শুক্রবার দলের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সাবেক প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটনের একটি ভিডিও পোস্ট করা হয়।

তিন মিনিটের ওই ভিডিওতে যুক্তরাষ্ট্রের আটলান্টায় ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটি (ডিএনসি) আয়োজিত সমাবেশে উপস্থিত দলীয় সমর্থকদের উদ্দেশ্যে রাজনৈতিক উদ্দীপনামূলক বক্তব্য দেন হিলারি।

শনিবার ডিএনসি সমাবেশে হিলারির ভিডিওটি প্রচার করা হয়।

তার এ বার্তা নিয়ে রাজনৈতিক মহলে গুজব ছড়িয়ে পড়েছে।

বলা হচ্ছে, তিনি প্রেসিডেন্ট পদে তৃতীয়বারের মতো ২০২০ সালের নির্বাচনে লড়বেন।

কেউ কেউ বলছেন, দলের ঐক্য ও আগামী বছরের মাঝামাঝি সময়ের নির্বাচনে (সিনেট নির্বাচন) জয়ের বিষয়ে পার্টিকে বার্তা দিয়েছেন হিলারি।

আবার তার সমর্থকদের মধ্যে অনেকেই সন্দেহপ্রবণ হয়ে বলছেন, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের পরিকল্পনা করছেন হিলারি।

তবে অধিকাংশই মত দিয়েছে, হিলারির নতুন এ ভিডিও এ বার্তা দেয় যে, ২০১৬ সালে নির্বাচনে রাজনৈতিক ক্যারিয়ারে তার পরাজয়ের হতাশা থেকে পুনরুদ্ধারের পরিকল্পনা করছেন তিনি।

নতুন এ ভিডিওটিতে হিলারিকে বেশ আশাবাদী ও উৎফুল্ল দেখা গেছে। ওই ভিডিওতে হিলারি ট্রাম্পবিরোধী বিক্ষোভ, বিশেষ করে নারীদের সফল র্যালি, ট্রাম্পের মুসলিম নিষেধাজ্ঞার প্রতিবাদে বিমানবন্দরের বিক্ষোভ এবং ওবামা আমলের স্বাস্থ্যনীতি ওবামাকেয়ার বাতিলের প্রতিবাদে টাউন হলের বৃহত্তম বিক্ষোভের কথা উল্লেখ করেছেন।

হিলারি বলেন, ‘হ্যালো ডেমোক্রেটস! দলের একতা, কর্মোদ্দাম, আগামীর নির্বাচনে জয় ও দলকে সেরাটা দেয়ার প্রস্তুতির জন্য আমাদের পার্টির প্রতিনিধিত্ব করতে এখানে আসার জন্য সবাইকে ধন্যবাদ।’

পপুলার ভোটে তার জয়ের কথা উল্লেখ করেন হিলারি। ট্রাম্পকে হারাতে অ্যাকটিভিস্ট গ্রুপ ও ব্যক্তিগত উদ্যোগের প্রশংসা করেন তিনি। ভবিষ্যৎ নির্বাচনে ডেমোক্রেটিক দলের দিকনির্দেশনা নিয়ে নতুন করে চিন্তাভাবনা করার ওপর জোর দেয়ারও আহ্বান জানান সাবেক এ ফার্স্ট লেডি।

হিলারি বলেন, দল ও দেশের জন্য সমান অগ্রগতি নিয়ে আমাদের সামনে এগিয়ে যাওয়া উচিত।

পার্টির বৈচিত্র্যের প্রশংসা করে হিলারি দল ও দলের সমর্থকদের উদ্দেশে বলেন, সংগ্রাম চালিয়ে যান এবং বিশ্বাস রাখুন। আমি প্রতিটি পদে আপনাদের সঙ্গে আছি।

তিনি আরও বলেন, ডেমোক্রেটিক দলে বিভিন্ন মতামত ও ভাবধারার লোক থাকলেও সর্বোপরি আমরা ডেমোক্রেট। দেশের প্রতি প্রত্যাশা ও মূল্যবোধ ভাগাভাগি করায় আমরা একসঙ্গে আবদ্ধ। সাহস, প্রত্যয় ও আশাবাদকে পুঁজি করে আমরা ডেমোক্রেটরা সামনে এগিয়ে যাব এবং আগামীর সব নির্বাচনে বিজয়কে লক্ষ্য হিসেবে নির্ধারণ করতে হবে আমাদের।

বুধবার ডিএনসি প্রধান পদের প্রার্থীকে হিলারির আগামী নির্বাচনে লড়ার সম্ভাবনার বিষয়ে প্রশ্ন করে সিএনএন। তবে তা এড়িয়ে যান তিনি। এনবিসি

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts