৩২ বার হেরে যাওয়া শ্যাম বাবু এবার প্রধানমন্ত্রী প্রার্থী

resize-350x300x1x0image-164797-1554716261

সব ধরনের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার অভিজ্ঞতা রয়েছে তার। নির্বাচন করতে গিয়ে এ পর্যন্ত হেরেছেন ৩২ বার। কিন্তু তাতেও দমে যাননি। এবার লোকসভা নির্বাচনে সংসদ সদস্য পদে জিতলে লড়বেন ভারতের প্রধানমন্ত্রী পদে। এমন ঘোষণাই দিয়েছেন ড. শ্যাম বাবু সুবুধি।

ড. শ্যাম বাবুর বয়স ৮৪ বছর। ভারতের উড়িষ্যা রাজ্যের বাসিন্দা। ১৯৬২ সাল থেকে নির্বাচন করছেন তিনি।

জীবনের অন্তিম সময়ে এসে সর্বোচ্চ পদে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছেন শ্যাম বাবু। এবার লড়াই করবেন উড়িষ্যার আসকা ও বেরহামপুর আসন থেকে। প্রতিবার নির্বাচনী লড়াইয়ে হারলেও এবার জয়ী হওয়ার বিষয়ে আশাবাদী এ বৃদ্ধ। জয়ী হলেই প্রার্থী হবেন সরকারের সর্বোচ্চ পদে।

ভারতীয় সংবাদ সংস্থা এএনআই এক টুইটে জানায়, ড. শ্যাম ৬ দশক ধরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লোকসভা ও রাজ্যসভা নির্বাচনে লড়েছেন। কিন্তু কোনোবারই জিততে পারেননি তিনি। তবে বারবার প্রার্থী হওয়া তার একটিই কারণ- রাজ্যের দুর্নীতিকে নির্মূল করা।

শ্যাম বাবু বলেন, ‘৩২ বার আমি নির্বাচনে প্রার্থী হয়েছি এবং প্রতিবারই হেরেছি। কিন্তু তার পরও দুর্নীতির বিরুদ্ধে এই সংগ্রাম আমাকে চালিয়ে যেতে হবে।’

নির্বাচনে প্রতীক ক্রিকেট ব্যাট বেছে নিয়েছেন। যাতে লেখা ‘প্রধানমন্ত্রী প্রার্থী’। তিনি বলেন, ‘হারি-জিতি পরোয়া করি না। দুর্নীতির বিরুদ্ধে লড়াই চালিয়েই যাব।’

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts