বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির উদাহরণ : সুরেন্দ্র কুমার সিনহা

Surendra+Kumar+Sinha_
Share Button

বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির এক উদাহরণ বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি বলেন,এটা অস্বীকার করার সুযোগ নেই, বরং দৃঢ়ভাবে বলা যায় বিশ্বের অন্য যে কোনো দেশের জন্য বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির এক উদাহরণ। অন্যান্য ধর্মাবলম্বীরাও এখানে নিষ্ঠার সাথে ধর্মীয় সম্প্রীতির আবহে তাদের ধর্ম-কর্ম পালন করেন। এটি এ দেশের ঐতিহ্য ও গর্ব।

প্রধান বিচারপতি এসকে সিনহা বলেন, ভিন্ন ধর্ম বা মতের কারণে যদি কাউকে হত্যা করা হয় তাহলে পৃথিবী মানুষের বাসযোগ্য থাকবে না।
মঙ্গলবার সুপ্রিম কোর্ট মাজারে এক অনুষ্ঠানে তিনি বলেছেন, এ কারণে কাউকে হত্যা সমর্থনযোগ্য হতে পারে না।

মাজার কমিটির সভাপতি আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন অনুষ্ঠানে সভাপতিত্বে প্রধান বিচারপতি আরও বলেন,তবে, মাঝে মধ্যে ধর্মীয় বিভেদের কারণে খুন, মারামারি এবং ভাংচুরের সংবাদ সংবাদপত্রে দেখা যায়। এটা যে কেবল ভিন্ন ধর্মালম্বী হওয়ার কারণে তা নয়; মুসলিমদের বিভিন্ন সম্প্রদায়ের মাঝেও এরকম ঘটতে দেখা যায়।

“এক ধর্মের লোক অন্য ধর্মাবলম্বীদের সহ্য করতে না পারা অথবা ভিন্ন মতের কারণে যদি মানুষকে হত্যা করতে হয় তাহলে পৃথিবী মানুষের জন্য বাসযোগ্য থাকবে না। আমি বিশ্বাস করি এই উগ্র মতাদর্শকে আমি যেমন সমর্থন করি না আপনারাও নিশ্চয়ই করবেন না।”

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts