বার নির্বাচন : আওয়ামী লীগের সভাপতি বিএনপির সম্পাদক

সুপ্রিম কোর্ট বারের সভাপতি ইউসুফ, সম্পাদক খোকন

২০১৬-২০১৭ মেয়াদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ১৪টি পদের মধ্যে এবার সভাপতিসহ ৮টি পদে জয়ী হয়েছে সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ।

অপরদিকে কয়েক বছর নেতৃত্বে থাকা বিএনপি-জামায়াত সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল এবার জয়ী হয়েছে মাত্র ৬টি পদে।

দুই দিন ব্যাপী এ নির্বাচনে (২৩ ও ২৪ মার্চ) ৫ হাজার ২৭ ভোটারের মধ্যে ৩ হাজার ৯শ’ ২১ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

সারারাত ভোট গণনার পর শুক্রবার (২৫ মার্চ) সকাল পৌনে সাতটার দিকে অনানুষ্ঠানিক ফল ঘোষণা করেন জ্যেষ্ঠ নির্বাচন পরিচালনা উপ কমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী মো. হারুনর রশীদ।

২০১৬-২০১৭ মেয়াদে কার্যনির্বাহী কমিটির এবারের নির্বাচনে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন। যিনি দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধুর ছেড়ে দেওয়া আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যও হয়েছেন তিনি।

এ প্যানেলের বিজয়ী বাকি সাতজন হলেন, সহ সভাপতি পদে মো. তাহেরুল ইসলাম, কোষাধ্যক্ষ পদে রমজান আলী শিকদার, সহ সম্পাদক পদে এ কে এম রবিউল হাসান সুমন ও শেখ সিরাজুল ইসলাম সিরাজ এবং কার্যনির্বাহী সদস্য পদে খান মোহাম্মদ শামীম আজিজ, মো. আব্দুল আজিজ মিয়া মিন্টু ও নাসরীন সিদ্দিকা লিনা।

অপরদিকে বিএনপি-জামায়াত সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদের সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এ এম মাহবুব উদ্দিন খোকন। বিএনপির এ যুগ্মমহাসচিব ২০১৩ সাল থেকে সুপ্রিম কোর্ট বারের সম্পাদক নির্বাচিত হয়ে আসছিলেন।

আইনজীবীরা মনে করেন, এ বারের নির্বাচনে সরকার সমর্থকদের জয়ের সুবাতাস আগে থেকে পাওয়া যাচ্ছিলো। কিন্তু এ প্রতিকূল পরিবেশেও জনপ্রিয়তা অক্ষুণ্ণ রেখেছেন বিএনপির এ নেতা।

এ প্যানেল থেকে বিজয়ী বাকি ৫ জন হলেন, সহ সভাপতি পদে ফাহিমা নাসরীন মুন্নী, কার্যনির্বাহী সদস্য পদে মো. কামাল হোসেন, মো. নাসির উদ্দিন খান সম্রাট, নাসির উদ্দিন আহমেদ অসীম ও রেজাউল করিম রেজা।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment