শওকত মাহমুদ হত্যা মামলায় গ্রেপ্তার

Saokat Mahmud
Share Button

জেলহাজতে থাকা সাংবাদিক নেতা শওকত মাহমুদকে হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছেন আদালত। যাত্রাবাড়ী থানার পেট্টোল বোমায় মানুষ পুড়িয়ে হত্যার ওই মামলায় সোমবার (২ মে) রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রায়হানুল ইসলাম এই আদেশ দেন।

আদালত গ্রেপ্তার দেখানোর আদেশ দেয়ার পর বিএনপি চেয়ারপারসনের এই উপদেষ্টার মামলাটিতে জামিনের প্রার্থনা করেন আইনজীবী সানাউল্লাহ মিয়া।

ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট এস এম মাসুদ জামান শুনানি শেষে ২০১৫ সালের ১৮ আগস্ট থেকে কারাগারে থাকা শওকত মাহমুদের জামিনের আবেদন নামঞ্জুর করেন।

এর আগে ২০১৫ সালের ১৮ আগস্ট বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের (বিএফইউজে) সভাপতি এ সাংবাদিক নেতাকে রাজধানীর পান্থপথের সামারাই কনভেনশন সেন্টারের গেট থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ।

এরপর ওই বছর ২৪ আগস্ট ৪ মামলার ১ দিন করে ৪ দিন এবং ১৯ আগস্ট রমনা থানার একটি মামলায় ৩ দিন এবং ২৭ আগস্ট লালবাগ থানার একটি মামলায় ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর গত ২৯ ফেব্রুয়ারি শাহবাগ থানার ২৪(২)১৩ নম্বর রিমান্ড এবং জামিনের উভয় আবেদন নামঞ্জুর করে জেল গেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দেয় আদালত।

শ্যোন অ্যারেস্ট দেখানো হয় যাত্রাবাড়ীর ৫৮(১)২০১৫ নম্বরের ওই মামলায়। ওই মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৩৮ জন আসামি রয়েছেন। গত ৫ এপ্রিল মামলাটির চার্জশিট আমলে নেয়া হয়।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts