ওজন কমানোর প্রাকৃতিক উপায়, নিয়ন্ত্রনে থাকবে ডায়াবেটিসও

ওজন কমানোর প্রাকৃতিক উপায়
Share Button

রোগা হওয়ার জন্য কত কিছুই না করেন সকলে। চোখের সামনে ভালমন্দ খাবারগুলো অন্যের পেটে চলে যেতে দেখেও লোভ সম্বরণ করে কেবল হা-হুতাশ করা। সকাল-বিকেল হেঁটে জুতোর শুকতলা খইয়ে ফেলা। জিমে গিয়ে কসরৎ করে মাসলে চোট পেয়ে একাকার কাণ্ড।

অল্পবিস্তর ওয়ার্কআউট অবশ্যই করা উচিৎ নিয়ম করে। তবে এমন কিছু ঘরোয়া টোটকা রয়েছে, যা ওজন ঠিক রাখতে সাহায্য করে। এমনকী, রক্তে শর্করার প্রভাব বিস্তারও আয়ত্তে রাখে। আজ যেখানে ঘরে ঘরে ডয়াবেটিসে আক্রান্ত গড়ে প্রায় একজন করে, সেখানে এই ঘরোয়া টোটকা অবশ্যই ফল দেবে।
কফি খাওয়া এমনিতে যে খুব ভাল, তা নয়। তবে পেনসিলভেনিয়ার স্ক্র্যানটন বিশ্ববিদ্যালয়ের গবেষক, জো এ ভিনসন জানিয়েছেন যে, ‘আনরোস্টেড’ কফি বিনস দিয়ে তৈরি কফি শরীরের জন্য খুবই উপকারী।

সাধারণত, কফি বিনস রোস্ট করেই বাজারে বিক্রি করা হয়। না হলে, গ্রিন বিনস দিয়ে তৈরি কফি স্বাদে একটু তিতকুটে হয়। কিন্তু ওই গ্রিন কফি বিনসে যে প্রাকৃতিক গুণাগুণ রয়েছে, তা ‘হাই’ ব্লাডসুগারও কন্ট্রোলে রাখে। একই সঙ্গে, আয়ত্তে রাখে বডি-ওয়েট।

নিউ অর্লিয়েন্সে আয়োজিত ‘অ্যামেরিকান কেমিক্যাল সোসাইটি’র এক কনফারেন্সে গবেষক ভিনসন ও তাঁর টিম এমনই তথ্য জানিয়েছেন।
রোস্টেড কফি বিনস দিয়ে তৈরি কফির রং ও গন্ধ হয়তো কফি-প্রেমীদের খুবই ভাল লাগবে। কিন্তু, স্বাস্থ্য সচেতন মানুষ নিশ্চয়ই পছন্দ করবেন গ্রিন কফি বিনস।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts