মহিলারা বডি হেয়ার রিমুভালের জন্য সেভিং ফোমের পরিবর্তে যা ব্যবহার করতে পারেন?

বডি হেয়ার রিমুভালে

মহিলাদের বডি হেয়ার রিমুভালের জন্য সবচেয়ে ভাল উপায় ওয়্যাক্সিং। কিন্তু সময়ের অভাবে ও স্যালোঁ যাওয়ার কষ্ট এড়াতে প্রায় সব মহিলাই বাড়িতে শেভিংয়ের সাহায্য নিয়ে কাজ করে থাকেন। কিন্তু হাতের কাছে সব সময় উপযুক্ত শেভিং ফোম থাকে না। তাহলে জেনে নিন কী ব্যবহার করতে পারেন শেভিং ফোমের পরিবর্তে।

বেবি অয়েল: বেবি অয়েল ত্বকে সহজে শোষিত হয়। চ্যাটচেটে ভাব থাকে না। শেভিংয়ের আগে ভাল ভাবে ত্বকে বেবি অয়েল মাসাজ করে নিন। শেভিংয়ের পর টিস্যু দিয়ে মুছে নিলেই পেয়ে যাবেন মসৃণ ত্বক।

হেয়ার কন্ডিশনার: ক্রিমি ও ময়শ্চারাইজিং হেয়ার কন্ডিশনার চুল নরম রাখতে সাহায্য করে। তাই ত্বকে লাগালে রোম নরম করে। শেভ করতে সুবিধা হবে। ত্বকও মসৃণ থাকবে।

অ্যালো ভেরা জেল: অ্যালো ভেরা জেল ত্বক ময়শ্চারাইজ করে। আবার বেশি ভারী না। শেভ করার আগে ত্বকে অ্যালো ভেরা জেল লাগালে রেজার চালাতে সুবিধা হবে।

বডি লোশন: বডি লোশনের ক্রিমি ভাব ত্বক ময়শ্চারাইজড রাখতে সাহায্য করে। শেভ করার আগে বডি লোশন লাগিয়ে শেভ করার পর তুলো দিয়ে মুছে নিলেই পেয়ে যাবেন মসৃণ ত্বক।

নারকেল তেল বা অলিভ অয়েল: যদি আর কিছু না থাকে তা হলে অবশ্যই নারকেল তেল বা অলিভ অয়েল ব্যবহার করতে পারেন। এই তেলগুলো ত্বকের পক্ষে ভাল এবং সেনসিটিভি স্কিনে লাগালে আরাম পাওয়া যায়। শেভ করার আগে পায়ে নারকেল তেল লাগিয়ে নিন। এতে ত্বক আর্দ্র ও মসৃণ থাকবে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts