হিজাবি নারীদের জন্য ব্যতিক্রমী বিউটি পার্লার

Share Button

পরিপাটি করে নিজেকে সাজিয়ে রাখা যথেষ্ট সহজ মনে হলেও তা ধর্মপ্রাণ মুসলিম নারীদের জন্য অতটা সহজ নয়। বিশেষ করে যারা হিজাব পরিধান করেন তাদের জন্য তা আরো কঠিন।

যেহেতু ইসলামে নারীদের নিজেদের পরিবারের বাইরে অন্য পুরুষকে তাদের চুল দেখানো নিষেধ করা হয়েছে; সেখানে চুল ছাঁটার জন্য সময় করে পার্লারে যাওয়ার ব্যাপারটি তাদের জন্য কল্পনাতীত।

কিন্তু হুদা কৌশি এই ধারায় পরিবর্তন আনতে যাচ্ছেন। আমেরিকার ব্রুকলিনে ‘লি’জেমালিক’ নামে তিনি একটি ‘বিউটি শপ’ চালু করছেন। যা মুসলিম নারীদের স্বচ্ছন্দে তাদের নিজেদেরকে সাজানোর সুযোগ করে দিয়েছে।

‘নিউইয়র্ক পোস্ট’কে হিজাবি তরুণী কৌশি বলেন, ‘সামান্য চুল ছাঁটার জন্য পার্লার খোঁজে পাওয়ার বিষয়টি আমার জন্য সবসময় একটি কঠিন ব্যাপার ছিল।’

কৌশি ব্যাখ্যা করেন যে, অনেক হিজাবি নারী আছেন যারা প্রায়ই নির্জনবাসী অথবা বিভিন্ন এলাকায় থাকা পার্লারের সেবা থেকে বঞ্চিত।

তিনি নিজে কয়েকটি ভয়াবহ কাহিনীর শিকার হয়েছেন। তিনি বলেন, ‘আমি একবার চুল ছাঁটার জন্য পার্লারে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম এবং সেখানে একজন পুরুষ গ্রাহক প্রবেশ করলে আমি আমার ভেজা চুলের ওপরে কোনোরকমে হিজাব পরে দৌড়ে পাশের রুমে চলে যাই।’

তিনি প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ‘এমন অভিজ্ঞতার পর তুমি কি করবে? আমরা এই কাজ করতে পারি না।’

তিনি বলেন, ‘লি’জেমালিক’ হচ্ছে এমন একটি নাম যা আপনার সৌন্দর্যকে বর্ণনা করে। কৌশি মনে করেন, অদূর ভবিষ্যতে এটি নারীদের অভয়ারণ্যে পরিণত হবে। তার এই পার্লারের প্রবেশদ্বারে রয়েছে একটি অস্বচ্ছ ঘূর্ণায়মান দরজা এবং অভ্যর্থনা এরিয়া পুরুষদের দৃষ্টিকে থেকে আলাদা।

কৌশি বলেন, ‘আমরা চাই নারীরা এখানে আসতে সক্ষম হবেন এবং সম্পূর্ণরূপে স্বচ্ছন্দ বোধ করবেন।’

গোলাপী রঙের চেয়ার সঙ্গে সুসজ্জিত সাদা ফ্রেমের আয়না, নানা ধরনের সাজসরঞ্জাম এবং বসার জন্য বিশাল জায়গা পার্লারটির অনন্য বৈশিষ্ট।

নারীদের জন্য লি’জেমালিক একটি আদর্শ পরিষেবার অফার করছে। এর মধ্যে রয়েছে চুলছাঁটাই, ওয়াক্সিং, ফেসিয়াল এবং হাত-পা ও নখের পরিচর্যা। এছাড়াও মেহেদি, হালাল নেইলপলিশ এবং ভুরু রুপায়ণ ইত্যাদি সেবা।

কোশি জানান, এটা শুধু নারীদের জন্য এবং সকল জাতির বা ধর্মীয় গোষ্ঠির নারীদের এখানে স্বাগতম। আসছে রবিবার পার্লারটি আসছে চালু করা হবে বলে তিনি জানান।

রিফাইনারি২৯.কম অবলম্বনে

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts