বেশি বয়সের মেয়েদের প্রতি ছেলেদের আকর্ষণের কারণ

আবার ফেরদৌস-শাবনূর জুটি?

অনেক ছেলেই তার বয়সের তুলনায় বেশি বয়সের মেয়েদের প্রতি তুমুল আকর্ষণ অনুভব করেন। এক গবেষণায় এর পাঁচটি কারণ পাওয়া গেছে।

এ কারণগুলোর মধ্যে রয়েছে-

ছেলেদের নিজের তুলনায় বেশি বয়সের মেয়েদের প্রতি আর্কষণ বা সম্পর্ক তৈরির কারণ হিসেবে জানা যায়, ‘কথোপকথন’। এই প্রসঙ্গে অনেক পুরুষই স্বীকার করছেন যে, বেশি বয়সের মেয়েরা যেহেতু জীবনটাকে বেশিদিন দেখেছেন, তাই তাদের জীবন সম্পর্কে অনেক অভিজ্ঞতা রয়েছে। তাই তাদের কথার্বাতাও অনেক বেশি যুক্তিপূর্ণ ও পরিপক্ক হয়। মূলত এ কারণেই ছেলেরা বেশি বয়সের মেয়েদের সঙ্গে সম্পর্ক তৈরি করতে আগ্রহী হন।

টিনএজার বা কমবয়সী অনেক মেয়েদের মধ্যে গসিপের একটা মারাত্মক প্রবণতা থাকে। তারা সমস্ত বিষয় নিয়েই গসিপ করতে ভালোবাসে। কিন্তু বয়স একটু বেশি হলে সেই প্রবণতা কেটে যায়। ছেলেরা গসিপ করা মেয়েদের খুব একটা পছন্দ করে না। তারা বাস্তববাদী মেয়ে পছন্দ করেন। যারা জীবন নিয়ে সচেতন থাকবে এমন নারীর সঙ্গে সম্পর্ক তৈরি করার জন্যই বয়সে বড় মেয়েদের সঙ্গে সম্পর্ক তৈরি করে ছেলেরা।

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের মধ্যে আত্মবিশ্বাসটাও বাড়ে। পুরুষরা আত্মবিশ্বাসী মেয়ে পছন্দ করেন। যাদের নিজেদের বক্তব্য পেশ করতে কোনো রকম দ্বিধাবোধ হবে না, এমন মেয়ে পছন্দ হওয়ার কারণেই তারা বেশি বয়সী মেয়েদের প্রতি আকৃষ্ট হন।

বেশি বয়সের নারীদের সঙ্গে বোঝাপড়াটা অনেক বেশি ভালো হয় পুরুষদের। তারা অনেক বেশি বাস্তববাদী হন। তাই কোথাও বেড়াতে বা ঘুরতে গেলে খরচ ছেলেটির একার ওপর দিয়ে যায় না। মেয়েটিরও টাকা খরচ করার মানসিকতা তৈরি হয়। দায়িত্ব ভাগাভাগি করে নেয়াও এর একটা বড় কারণ।

কোন জায়গায় কেমন ব্যবহার করা উচিত কিংবা কোন জায়গায় কেমন পোশাক পরা উচিত, তা একটি টিনএজ মেয়ের থেকে বেশি বয়সের মেয়েরা ভালো বোঝেন। সঙ্গীকে কোনো পাবলিক প্লেসে সঙ্গে করে নিয়ে যেতে গেলে এই বিষয়গুলো ছেলেদের ভাবায়। তাই তারা সেই সমস্ত জায়গায় বেশি বয়সের মেয়েদের নিয়ে যেতেই পছন্দ করেন!

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts