এখন থেকে পুলিশ গুলি করবে!

নগরবাসীকে ১৫ মার্চের মধ্যে পুলিশকে তথ্য প্রদানের নির্দেশ
Share Button

ছিনতাই-চাঁদাবাজি ঠেকাতে প্রয়োজনে গুলি
ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ঈদুল ফিতরকে সামনে রেখে জনগণের জানমালের নিরাপত্তায় ছিনতাই-চাঁদাবাজি ঠেকাতে প্রয়োজন হলে গুলি চালাবে পুলিশ সদস্যরা।

বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে রাজধানীর গাবতলী আন্তঃজেলা বাস টার্মিনালে ট্রাফিক সচেতনামূলক এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ট্রাফিক সচেতনতার জন্য গাবতলী বাস টার্মিনালে ২০ মিনিটের একটি প্রামণ্যচিত্র প্রদর্শনের আয়োজন করে ডিএমপি’র ট্রাফিক বিভাগ।

কমিশনার বলেন, দুর্ঘটনা এড়িয়ে একটি নিরাপদ সড়ক গঠনের জন্য জনমত সৃষ্টি, জনগণকে সচেতন করা এবং জনগণের জান ও মালের নিরাপত্তার জন্য আজকের এই অনুষ্ঠান।

অজ্ঞানপার্টি, মলমপার্টি ও চাঁদাবাজি বন্ধে গুলির নির্দেশ জনমনে আতঙ্কের সৃষ্টি করবে কি না জানতে চাইলে কমিশনার বলেন, কিছুদিন আগেও ব্যাংকের সামনে পাহাড়া দিতে হতো। টাকা ছিনতাই হতো। আমাদের গোয়েন্দারা সতর্ক রয়েছে। যদি এ ধরনের টাকা ছিনতাইয়ের ঘটনা ঘটে তবে আমরা প্রয়োজনে গুলি চালাবো। কারণ এটিও আইনে বলা রয়েছে কোন মুহূর্তে জান ও মাল রক্ষার্থে পুলিশ গুলি ছুড়তে পারবে।

তিনি বলেন, আইনে সুস্পষ্ট বলা আছে আমরা কোন কোন ক্ষেত্রে গুলি ছুড়তে পারবো। সেই আইন মেনে দেশের স্বার্থে অপরাধীকে ধরতে গুলি ছুড়বো আমরা।

আছাদুজ্জামান মিয়া আরও বলেন, একটি দুর্ঘটনায় যেমন একটি সুন্দর জীবন নষ্ট হয় তেমনি একজন মালিকের অনেক স্বপ্নের গাড়িও চলে যায়, অনেক পরিবার পথে বসে যায়। সুতরাং আমাদের ট্রাফিক আইন মানতে হবে। তাহলেই দুর্ঘটনা এড়ানো যাবে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts