চট্টগ্রামে স্মার্টকার্ড পাবেন কিভাবে

কিভাবে পাওয়া যাবে স্মার্ট কার্ড
Share Button

চট্টগ্রাম মহানগরীতে সোমবার থেকে শুরু হচ্ছে স্মার্টকার্ড জাতীয় পরচিয়পত্র বিতরণ। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বেলা ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউস সম্মেলন কক্ষে এ কার্যক্রমের উদ্বোধন করবেন।

এসময় নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী এবং নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ উপস্থিত থাকবেন।

জানতে চাইলে ইসি বলেন, উদ্বোধনের পর ১৬ মার্চ থেকে পর্যায়ক্রমে স্মার্টকার্ড বিতরণ করা হবে।

ইসি সচিব মোহাম্মদ আবদুল্লাহ বলেন, ১৬ মার্চ থেকে পর্যায়ক্রমে বিতরণ চলবে। মহানগরীতে ১৮ লাখের বেশি ভোটার থাকলেও ১১ লাখ ৭৬ হাজার ভোটারের স্মার্টকার্ড ইতোমধ্যে পাঠানো হয়েছে।

নির্ধারিত সময়ে মহানগরীর সব ভোটারের হাতে তা পৌঁছে দেয়া হবে। চট্টগ্রাম মহানগরীর সব থানার স্মার্টকার্ড বিতরণের সময়সূচি স্থানীয় পত্রিকায় প্রকাশ করা হবে।

ইসির জনসংযোগ শাখা এক বিজ্ঞিপ্তিতে জানায়, যেকোনো মোবাইল থেকে ১০৫ নম্বরে ফোন করে স্মার্টকার্ড বিতরণ সম্পর্কিত তথ্যাদি জানা যাবে।

স্মার্টকার্ড পাওয়ার জন্য নির্ধারিত সময়সূচি অনুযায়ী সশরীরে নির্দিষ্ট বিতরণ কেন্দ্রে যেতে হবে এবং লেমিনেটেড মূল জাতীয় পরিচয়পত্র সঙ্গে নিতে হবে। যারা ভোটার হিসেবে নিবন্ধিত হয়েছেন কিন্তু জাতীয় পরিচয়পত্র পাননি তাদের মূল নিবন্ধন স্লিপ নিয়ে আসতে হবে। এছাড়া যাদের মূল জাতীয় পরিচয়পত্র বা নিবন্ধন স্লিপ হারিয়ে গেছে তাদের সংশ্লিষ্ট থানায় জিডি করে, জিডির মূল কপিসহ সংশ্লিষ্ট উপজেলা/থানা নির্বাচন অফিসে যোগাযোগ করতে হবে।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :