দেশে মাত্র ২৪ ঘণ্টায় ২৫ লাশ!

Body recovered
Share Button

সারাদেশে একের পর এক হত্যাকাণ্ড ঘটেই যাচ্ছে। থামানো যাচ্ছে না ঘটনা-দুর্ঘটনায় মৃত্যুর মিছিল। দুর্বৃত্তরা নতুন পদ্ধতিতে খুনের ঘটনা ঘটাচ্ছে। প্রকাশ্য দিবালোকে ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে ও গুলি করে ফিল্মস্টাইলে হত্যা করা হচ্ছে নাগরিকদের।

টার্গেটকৃত ব্যক্তির পথরোধ, এরপর ধারালো চাপাতি দিয়ে কুপিয়ে, গলা কেটে ও গুলি করে মৃত্যু নিশ্চিত করে বীরদর্পে ঘাতকেরা পালিয়ে যাচ্ছে। দেশের বিভিন্ন স্থানে গত ২৪ ঘণ্টায় ঘটনা-দুর্ঘটনায় ২৫টি লাশ উদ্ধার করেছে পুলিশ। এর মধ্যে দিনের শেষে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলা শহরে নজরুল ইসলাম (৪১) নামে এক ক্লিনিক ব্যবসায়ীকে প্রকাশ্যে গুলি ও কুপিয়ে হত্যা করেছে সস্ত্রাসীরা।

আজ সোমবার বিকাল সাড়ে তিনটার দিকে সাইভাঙ্গা মাঠে প্রকাশ্যে তাকে হত্যা করা হয়। নজরুল ইসলামের বাবার নাম মৃত লুৎফর রহমান। চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার তিওরবিলা গ্রামে তাদের বাড়ি। তার বাবা সাবেক চেয়ারম্যান ছিলেন। গত ২০ বছর আগে তার বাবা লুৎফর রহমানকে সন্ত্রাসীরা নিজ বাড়িতে প্রকাশ্যে দিবালোকে গুলি ও গলাকেটে হত্যা করে।

আজ সোমবার সকালে যশোরের বাঘারপাড়ার চাড়াভিটা এলাকায় একটি পেট্রোল পাম্পের ভেতরে ২ জনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহতরা হলেন পাম্পের ম্যানেজার ওবায়দুর রহমান (৩২) ও যশোর এমএম কলেজের ছাত্র লিজন আহমেদ অপু (২৩)। খবর পেয়ে পুলিশ সকালে নিহতদের লাশ উদ্ধারের পর মর্গে পাঠায়।

স্থানীয়রা জানান, রোববার রাতে চাড়াভিটায় মেসার্স আব্দুল বারী ফিলিং স্টেশনে প্রতিষ্ঠানের ম্যানেজার ওবায়দুর রহমান ও কলেজছাত্র লিজন আহমেদ ও ওই পাম্পের নজেলম্যান সিরাজুল ইসলাম ঘুমিয়ে ছিলেন। আজ সোমবার সকালে পাম্পটিতে পেট্রোল নিতে এসে স্থানীয়রা পাম্পের ভেতরে লাশ দুটি দেখে থানায় খবর দেন। পরে পুলিশ পাম্পের দরজা ভেঙে লাশ দুটি উদ্ধার করে।

চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গার কয়রাডাঙ্গা গ্রামে সড়ক দুর্ঘটনায় আতিয়ার রহমান(৪০) নামের একজন গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। আজ সোমবার বেলা সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটেছে। নিহত আতিয়ার রহমান চিৎলা গ্রামের মৃত নূর বক্সের ছেলে। সকালে আতিয়ার রহমান চিৎলা থেকে চুয়াডাঙ্গা যাচ্ছিলেন। এসময় কয়রাডাঙ্গা গ্রামের মোড়ে পৌঁছালে হঠাৎ গাড়ি থেকে রাস্তায় ছিটকে পড়ে গিয়ে মাথায় আঘাত পেয়ে তিনি মারা যান। পরে পুলিশ তার লাশ উদ্ধার করে।

সিরাজগঞ্জের উল্লাপাড়া পংখাড়ুয়া গ্রামে জমির উদ্দিন (২২) নামে এক যুবককে শ্বাসরোধে হত্যা করা হয়েছে। রোববার দুপুরে পুলিশ একটি গাছের নীচ থেকে গলায় রশি পেঁচানো অবস্থায় লাশটি উদ্ধার করে।

পুলিশ জানায়, নিহতের বাড়ির অদূরে একটি আমগাছের নিচে গলায় রশি পেঁচানো অবস্থায় জমির উদ্দিনের লাশ দেখে স্থানীয়রা থানা খবর দেন। পরে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধারের পর মর্গে পাঠায়।

তাছাড়া, রাজবাড়ী সদরের বাগমারা এলাকায় ট্রাকের নিচে চাপা পড়ে দুইজন নিহত হন। আজ সোমবার সকাল ৬টার দিকে রাজবাড়ী-কুষ্টিয়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- ভ্যানচালক সামাদ ব্যাপারী (৫০) ও কৃষক রহিম সরদার (৬০)।

এছাড়া, মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় ট্রাকের চাপায় রাজন মিয়া (৩০) নামে এক ট্রাক হেলপারের মৃত্যু হয়েছে। আজ সোমবার ভোর ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত রাজন রাজবাড়ী জেলা সদরের রাজবাড়ী মোড় এলাকার সাত্তার মিয়ার ছেলে বলে জানা গেছে।

যশোর-মাগুরা মহাসড়কের পাঁচবাড়িয়া (যশোর) এলাকায় পরিবহনযাত্রীদের গণপিটুনিতে এক ডাকাত নিহত হয়েছে। সোমবার ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, আজ ভোরে একদল ডাকাত যশোর-মাগুরা মহাসড়কের পাঁচবাড়িয়ায় সড়কের ওপর গাছ ফেলে ডাকাতির প্রস্তুতি নেয়। কিন্ত গাছ ছোট হওয়ায় ব্যারিকেড ভেঙে ঢাকা থেকে ছেড়ে আসা পরিবহন বেরিয়ে যাওয়ার চেষ্টা করলে গাড়ির ধাক্কায় এক ডাকাত আহত হন। পরে পরিবহনযাত্রীরা নেমে তাকে গণপিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

রাজধানীর আশুলিয়ায় ট্রাকের চাপায় সালেনুর বেগম (৪২) নামে এক নারী পোশাক শ্রমিক নিহত হয়েছেন। তিনি আশুলিয়ার ঘোষবাগ এলাকার মনির মাস্টারের বাড়িতে ভাড়া থাকেন।

রোববার রাত সাড়ে ১০টার দিকে আশুলিয়ার আব্দুল্লাহপুর -বাইপাইল সড়কের নিশ্চিন্তপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

এছাড়া, বরিশালের মুলাদীর আড়িয়াল খাঁ নদী থেকে মিঠু খান (১৭) নামে এক কলেজছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ সকাল ১০টায় নন্দী বাজারসংলগ্ন নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। তার বাবার নাম মোনায়েম খান। চরকালেনখান আদর্শ বিশ্ববিদ্যালয় কলেজের এইসএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র বলে জানা গেছে। দুই দিন আগে মিঠু খান নিখোঁজ হয়। তাকে অনেক জায়গায় খোঁজ করেও কোথাও পাওয়া যায়নি। আজ সকালে নদী থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। আর কুমিল্লার বুড়িচং এলাকায় ট্রাকের চাপায় সিএনজিচালিত অটোরিকশার দুই যাত্রী নিহত হয়েছেন। সোমবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের একজন পুরুষ ও একজন নারী। তাদের নাম-পরিচয় জানা যায়নি।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইলের কালিহাতী উপজেলার যোগারচর এলাকায় দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক ট্রাক চালক নিহত হয়েছেন।

হবিগঞ্জের চুনারুঘাট এলাকায় ইউপি নির্বাচনে জয়ী বিএনপির চেয়ারম্যান প্রার্থীর বিজয় মিছিলে হামলায় মনির মিয়া (১৪) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছেন। নিহত মনির হোসেন স্থানীয় শ্রীকুটা হাইস্কুলের অষ্টম শ্রেণির ছাত্র। তার বাবার নাম আরজু মিয়া বলে জানা গেছে।

তাছাড়া, বেনাপোলের পুটখালি সীমান্তের ইছামতি নদী থেকে গোলজার আলী (৭০) নামে বাংলাাদেশি এক বৃদ্ধার লাশ উদ্ধার করেছে ভারতীয় পুলিশ। তিনি মানসিক রোগী ছিলেন। শনিবার ভোটের দিন তিনি বাড়ি থেকে বের হন। দু’দিন তার কোনো খোঁজ না পেয়ে বাড়ির সবাই চিন্তিত ছিলেন। পুটয়াখালী সীমান্তের বিপরীতে ভারতীয় আংরাইল ক্যাম্পের বিএসএফ সদস্যরা গাইঘাটা পুলিশের সহযোগিতায় লাশটি নদী থেকে উদ্ধার করে। পরে মৃতের ছবি নিয়ে বিজিবির সহযোগিতায় লাশটি সনাক্ত করা হয়।

ময়মনসিংহের ত্রিশালে পিকআপ চাপায় স্কুল শিক্ষিকাসহ তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো তিনজন।

আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওই এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত স্কুল শিক্ষিকার নাম ফেরদৌসী আক্তার (৩২)। তিনি হদ্দেরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন।

কুষ্টিয়া সদর উপজেলার কাথুলিয়া মিলপাড়ায় ইট ভাঙা মেশিনের নিচে চাপা পড়ে সেলিম হোসেন (২৭) নামে এক যুবক নিহত হয়েছেন। আজ সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত সেলিম হোসেনের বাবার নাম রমজান আলী বলে জানা গেছে।

মেহেরপুরের গাংনী থেকে সাগরী খাতুন (২৫) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। সাগরীর বাবা বলেন, প্রায় ৯ বছর আগে আকুবপুর গ্রামের ইমার উদ্দীনের ছেলে সেন্টু মিয়ার সঙ্গে তার মেয়ের বিয়ে হয়। কারণে অকারণে জামাই সেন্টু মিয়া তার ওপর নির্যাতন চালাতেন। রোববার দুপুরে পারিবারিক কলহের জের ধরে সেন্টু সাগরীকে বেদম মারধর করে। পরে রাতের সাগরীকে শ্বাসরোধ করে হত্যা করে গলায় রশি টানিয়ে রাখে। পরে ঘটনাটি আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করে।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ তাজপুর গ্রাম থেকে অজ্ঞাতপরিচয় এক নারীর (৩৬) লাশ উদ্ধার করেছে পুলিশ। গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক জানান, সকালে কালো বোরকা পড়া এক নারীর মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয় লোকজন থানায় খবর দেন। পরে পুলিশ তার লাশ উদ্ধার করে।

নারায়ণগঞ্জের আড়াইহাজারে নির্বাচনী সহিংসতায় মনির হোসেন (৩৫) নামে আহত আরো একজনের মৃত্যু হয়েছে। আজ রাজধানীর ধানমণ্ডি কিডনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

কক্সবাজার-টেকনাফ মহাসড়কের উখিয়া উপজেলার পালংখালী গয়ালমারা এলাকায় দ্রুতগামী একটি ডাম্পারের চাপায় সিএনজির ৩ যাত্রী নিহত হয়েছেন। আজ সোমবার দুপুর এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন পালংখালী ইউপি চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী। নিহতদের পরিচয় জানাতে পারেননি।

আর লক্ষ্মীপুরের কমলনগরে নিখোঁজের ৯ দিন পর মাকছুদুর রহমান (২৫) নামে এক যুবকের গলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার চর-জাঙ্গালীয়া ইউনিয়ন ভূমি অফিসের পিছনে তহশিলদার সানা উল্যার বাড়ির সেপটিক ট্যাংক থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

এছাড়া, কুড়িগ্রামের নাগেশ্বরীতে ট্রলি চাপায় এক শিশু নিহত হয়েছেন। নিহত শহিদুল ইসলাম শহীদের বাবার নাম মজিবুল ইসলাম। আজ রোববার সন্ধ্যায় পয়রাডাঙ্গা-ফকিরের হাট এলাকায় সড়ক দুর্ঘটনা তিনি মারা যান।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts