সরকার সাংবাদিকতা পেশাকে সুদূরপ্রসারী করেছে : ইকবাল সোবহান চৌধুরী

সম্প্রচার নীতিমালা দ্রুত তা আইনে পরিণত হবে
Share Button

প্রিন্ট মিডিয়ার পাশাপাশি ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের পেশাগত মান বিকাশের জন্য সরকার সম্প্রচার নীতির খসড়া প্রণয়ন করেছে। জাতীয় সংসদের মাধ্যমে দ্রুত তা আইনে পরিণত হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য বিষয়ক উপদেষ্টা ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী।

সাভারের আশুলিয়ার দোসাইদ এ কে স্কুল এন্ড কলেজে শুক্রবার দুপুরে ঢাকা জেলা রোভার স্কাউটের তিন দিনব্যাপী সম্মেলনে এসে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বিগত সরকারের আমলে সাংবাদিকরা সকল সুবিধা থেকে বঞ্চিত ছিল। কিন্তু শেখ হাসিনার সরকার সাংবাদিকতা পেশাকে সুদূরপ্রসারী করেছে। তাইতো এখন দেশে স্বাধীনভাবে এতসংখ্যক টিভি চ্যানেল ও পত্রিকা সংবাদ পরিবেশন করছে। একই সঙ্গে গ্রামবাংলায়ও এখন তরুণ উদ্যমী সাংবাদিক তৈরি হচ্ছে বলেও মন্তব্য করেন তিনি।

সম্প্রচার আইন বাস্তবায়নের মাধ্যমে সাংবাদিকরা প্রয়োজনীয় বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। যা তাদের পেশাগত মান উন্নয়নে সহায়ক হবে বলেও মন্তব্য করেন তিনি।

এর আগে, ঢাকা জেলা প্রশাসক ও বাংলাদেশ রোভার স্কাউটের সভাপতি তোফাজ্জল মিয়ার সভাপতিত্বে রোভার স্কাউটদের উদ্দেশে বক্তব্য রাখেন ইকবাল সোবহান চৌধুরী।

সম্মেলনে বিভিন্ন কলেজ থেকে আগত ১৮টি মেয়ে ইউনিটসহ ৬২টি ইউনিটে ৬০ রোভার তিন দিনব্যাপী এই সম্মেলনে অংশ নিচ্ছেন।

প্রধান অতিথি হিসেবে এ সময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটসের সভাপতি ও প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান। সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান মোল্লা, উপপেজলা শিক্ষা অফিসার সৈয়দ শাহরিয়ার মেনজিসসহ গণ্যমান্যরা এ সময় উপস্থিত ছিলেন।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment