সোহাগী জাহান তনুর হত্যার বিচারের দাবি জানিয়েছেন সৌদি প্রবাসীরা

sohagi jahan tonu

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের মেধাবী ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর হত্যার বিচারের দাবি জানিয়েছেন সৌদি প্রবাসীরা। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সৌদি আরবের জেদ্দায় সাংবাদিক সংগঠন রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের আলোচনা সভায় এ দাবি জানান প্রবাসীরা।

আলোচনা সভায় বক্তারা সকলেই সরকারের দৃষ্টি আকর্ষণ করে দ্রুত সোহাগী জাহান তনু হত্যার সুষ্ঠ বিচার প্রত্যাশা করেছেন। এবং তনুর মতো আর কাউকে যেন এভাবে জীবন দিতে না হয় সে আবেদনও জানান সরকারের কাছে।

বক্তারা বলেন, পরাধীনতার শৃঙ্খল ভেঙ্গে আমরা মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে এ স্বাধীনতা অর্জন করেছি। এ মাসে আমাদের মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল। আমাদের আগামী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সত্যিকারের ইতিহাস তুলে ধরা আমাদের নৈতিক দায়িত্ব। আমাদের স্বাধীনতার মর্যাদা রক্ষায় কলম সৈনিকদের সবাইকে সবসময় সচেষ্ট থাকতে হবে।

সংগঠনের সভাপতি এম ওয়াই আলাউদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কলসাল আজিজুর রহমান। রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক মাসুদ সেলিমের সঞ্চালনায় আলোচনা সভায় কোরআন তেলাওয়াত করেন প্রচার সম্পাদক বাহার উদ্দিন বকুল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের পৃষ্ঠপোষক বিশিষ্ট ব্যাবসায়ী ইয়াসির আহমেদ, মোহাম্মদ নাছির সরকার ও হাবিবুল্লাহ কামাল।

আলোচনা অনুষ্ঠান আরো বক্তব্য রাখেন, নাসের চৌধুরী,হানিস সরকার, মোবারক হোসেন ভুঁইয়া, সৈয়দ আহমেদ, ফিরোজ আহমেদসহ সাংবাদিক নেতৃবৃন্দ।

 

লেখাটি পছন্দ হলে প্লিজ Share করুন

এ সম্পর্কিত আরও সংবাদ :

Related posts

Leave a Comment